Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

দিল্লিতে ভবনে আগুন, মৃত্যু বেড়ে ২৭

আন্তর্জাতিক ডেস্ক

মে ১৪, ২০২২, ১০:৩৪ এএম


দিল্লিতে ভবনে আগুন, মৃত্যু বেড়ে ২৭

ভারতের রাজধানী দিল্লিতে একটি চারতলা ভবনে ভয়াবহ আগুন লেগেছে। এ ঘটনায় এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে ২৭ জনের মরদেহ। এছাড়া ৪০ জনের বেশি মানুষ দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

এএনআই জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছের ওই ভবনে আগুন লাগে। 

ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিটের চেষ্টায় রাতে নিয়ন্ত্রণে আসে আগুন। এখন উদ্ধার অভিযান চলছে। ভবনটির প্রত্যেকটি ফ্লোর করা হচ্ছে তল্লাশি।

কীভাবে আগুন লেগেছে তা বলতে পারেনি ফায়ার সার্ভিস। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এএনআইকে বলেন, ২৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। এটি একটি মর্মান্তিক ঘটনা।   

পুলিশের ডেপুটি কমিশনার (আউটার ডিস্ট্রিক্ট) সমীর শর্মা জানান, এ পর্যন্ত ৫০-৬০ জনকে উদ্ধার করা হয়েছে। 

দিল্লি ফায়ার সার্ভিসের ডেপুটি চিফ ফায়ার অফিসার সুনীল চৌধুরী বলেন, সন্ধ্যার দিকে বাণিজ্যিক ওই ভবনে আগুন লাগে। এ পর্যন্ত ২৭ মরদেহ উদ্ধার করা হয়েছে। 

পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে, চারতলা ওই ভবনটি বাণিজ্যিক কাজে ব্যবহৃত হতো। বিভিন্ন কোম্পানির অফিস রয়েছে সেখানে।

মোদি এক টুইট বার্তায় লেখেন, প্রাণহানির এ ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

এছাড়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী শোক প্রকাশ করে টুইটারে লেখেন, দিল্লিতে আকস্মিক অগ্নিকাণ্ডে প্রাণহানির খবরে অত্যন্ত মর্মাহত ও দুঃখিত। নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানাই। আর আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

এদিকে আগুনে মৃতদের প্রত্যেক পরিবারকে দুই লাখ এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর।


আমারসংবাদ/ইএফ