Amar Sangbad
ঢাকা শনিবার, ০১ অক্টোবর, ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

সিরিয়ায় ব্যাপক গোলাবর্ষণ: শিশুসহ নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ১৯, ২০২২, ০৮:০৯ পিএম


সিরিয়ায় ব্যাপক গোলাবর্ষণ: শিশুসহ নিহত ১৩

তুরস্কের সঙ্গে সিরিয়ার উত্তর সীমান্তে সহিংসতার দুটি পৃথক ঘটনায় কমপক্ষে ১৩ জন বেসামরিক লোক নিহত হয়েছেন। একটি যুদ্ধ পর্যবেক্ষণকারী সংস্থা শুক্রবার (১৯ আগস্ট) এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপি’র বরাত দিয়ে ফ্রি মালয়েশিয়া টুডে জানিয়েছে, তুর্কি বাহিনী এবং তাদের সিরিয়ান প্রক্সিদের বিরুদ্ধে সরকার সমর্থিত কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক বাহিনীর (এসডিএফ) মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার পটভূমিতে এমন হামলার ঘটনা ঘটল।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, তুর্কি-নিয়ন্ত্রিত সিরীয় বাহিনীর নিয়ন্ত্রণে থাকা সীমান্ত শহর আল-বাবে সিরিয়ার সরকার কর্তৃক কামানের গোলাগুলিতে শুক্রবার সকালে নয়জন বেসামরিক লোক নিহত হয়েছে।

যুক্তরাজ্য ভিত্তিক অবজারভেটরি বলেছে, নিহতদের মধ্যে শিশুও ছিল এবং অন্তত ৩০ জন আহত হয়েছে। কুর্দি-অধ্যুষিত এসডিএফ’র একজন মুখপাত্র কোনো সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন।

এদিকে উত্তর-পূর্ব সিরিয়ার স্বায়ত্তশাসিত কুর্দি প্রশাসন জানিয়েছে, রাতে তুর্কি হামলা হাসাকেহ শহরের কাছে একটি অঞ্চলে মেয়েদের পুনর্বাসন কেন্দ্রে হতাহতের ঘটনা ঘটেছে। অবজারভেটরি জানিয়েছে, কেন্দ্রে ভর্তি হওয়া চার শিশু নিহত এবং আরও কয়েকজন আহত হয়েছে।

এবি

Link copied!