Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

হেলিকপ্টার বিধ্বস্ত, ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ১৮, ২০২৩, ০২:৪২ পিএম


হেলিকপ্টার বিধ্বস্ত, ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীসহ  নিহত ১৮

ইউক্রেনের রাজধানী কিয়েভের পূর্ব উপকণ্ঠে একটি কিন্ডারগার্টেনের পাশে বুধবার (১৮ জানুয়ারি) হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কিসহ ১৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২২ জন। খবর বিবিসির।

নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে এবং আহত হয়ে ১০ শিশুসহ ২২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

কি কারণে হেলিকপ্টার বিধ্বস্ত হলো, সেই কারণ এখনো জানা যায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ডয়েচ ভেলে।

দেশটির কর্মকর্তারা বলেছেন, এ ঘটনায় মন্ত্রীসহ তার প্রথম উপমন্ত্রী ও রাজ্য সচিবও মারা গেছেন। হেলিকপ্টারের ধ্বংসাবশেষ একটি জ্বলন্ত ভবনের বাইরে পড়ে আছে। এছাড়া ওই হেলিকপ্টারটিতে ইউক্রেনের আরও উধ্বর্তন কর্মকর্তারা ছিলেন।

দুর্ঘটনার ব্যাপারে ইউক্রেনের পুলিশ বলেছে, ’১৮ জানুয়ারি সকালে জরুরি পরিষেবা সংস্থার একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়। এতে স্বরাষ্ট্রমন্ত্রী, উপমন্ত্রী এবং স্টেট সেক্রেটারি নিহত হয়েছেন। সব মিলিয়ে ১৮ জন নিহত হয়েছেন। হেলিকপ্টারটিতে ৯ জন আরোহী ছিলেন।

কিয়েভের আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা টেলিগ্রামে বলেছেন, ‘ব্রোভারিতে শিশুদের একটি স্কুল এবং আবাসিক ভবনের পাশে হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।’

‘দুর্ভাগ্যজনকভাবে দুর্ঘটনার সময় স্কুলটিতে শিশু ও কর্মকর্তারা ছিলেন। তবে পরবর্তীতে তাদের সবাইকে সরিয়ে নিয়ে আসা হয়েছে।’

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, হেলিকপ্টার বিধ্বস্তের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, একটি ভবনে আগুন জ্বলছে আর মানুষ চিৎকার করছেন।

এদিকে হেলিকপ্টার বিধ্বস্তের সময় ওই এলাকায় রাশিয়ার কোনো ধরনের হামলার খবর পাওয়া যায়নি।

টিএইচ

Link copied!