Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

লস অ্যাঞ্জেলেসে গোলাগুলি, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২২, ২০২৩, ০৫:২০ পিএম


লস অ্যাঞ্জেলেসে গোলাগুলি, নিহত ১০

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে গুলিবিদ্ধ হয়ে অন্তত ১০ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) মোনাটেরি পার্ক নামক স্থানে চীনা চন্দ্র নববর্ষের অনুষ্ঠানে গোলাগুলির ঘটনা ঘটে। এতে আরও ১৬ জন আহত হয়েছেন। 

ধারণা করা হচ্ছে, এশিয়ান সম্প্রদায়ের মানুষদের লক্ষ্য করেই এই  হামলা চালানো হয়েছে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল অ্যারাবিয়া।

প্রতিবেদনে বলা হয়, চন্দ্র নববর্ষ উপলক্ষে সেখানে দু’দিনের উৎসব চলছিলো। ওই উৎসবে কয়েক হাজার মানুষ যোগ দিয়েছিলেন। কিন্তু স্থানীয় সময় রাত ১০টার দিকে অতর্কিত হামলা চালায় এক অস্ত্রধারী।

মোনাটারি পার্কের গার্ভে এভিনিউতে বার্বিকিউ-এর দোকান চালান সেং ওন চোই নামে এক ব্যক্তি। তিনি জানান, তিনজন তার দোকানে দৌড়ে আসে এবং দ্রুত দোকান বন্ধ করতে বলে। কেউ একজন আধা-স্বয়ংক্রিয় মেশিনগান দিয়ে গুলি চালাচ্ছে। 

এডউইন চেন নামে ৪৭ বছর বয়সী এক ব্যক্তিও জানিয়েছেন গুলির ঘটনা জানতে পেরে দ্রুত সেখানে যান তিনি। এডউইন জানিয়েছেন, তিনি প্রচণ্ড কষ্ট পাচ্ছেন কারণ চন্দ্র নববর্ষের মতো বড় একটি উৎসবের দিন এ ঘটনা ঘটেছে। সূত্র: লস অ্যাঞ্জেলেস টাইমস

এদিকে, ঘটনা প্রথম দিকে গোলাগুলিতে কতজন গুলিবিদ্ধ হয়েছেন বা কেউ মারা গেছেন কি না তা নিয়ে কোনো স্পষ্ট তথ্য দিতে পারে না ক্যালিফোর্নিয়া পুলিশ। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে একটি ভিডিওতে মন্টেরি পার্ক এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য ও পুলিশের গাড়ি দেখা যায়।

টিএইচ

Link copied!