Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪,

খেরসন-খারকিভ অঞ্চলে রাশিয়ার হামলায় নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ৩০, ২০২৩, ১১:৫৯ এএম


খেরসন-খারকিভ অঞ্চলে রাশিয়ার হামলায় নিহত ৪

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে বিমান হামলায় একজন নিহত হয়েছেন। এমন পরিস্থিতিতে দক্ষিণাঞ্চলীয় শহর খেরসনে রাশিয়ান সেনাবাহিনীর গোলাগুলিতে আরও তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। খবর কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার।

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি রোববার (২৯ জানুয়ারি) এক ভিডিও বার্তায় বলেন, রাশিয়ান সেনাবাহিনী সারাদিন নৃশংসভাবে খেরসনে গোলাবর্ষণ করেছে।

আল জাজিরা এক প্রতিবেদনে জানায়, হামলায় হাসপাতালে থাকা দুই নারী ও নার্সরা আহত হয়েছেন। এখন পর্যন্ত এ ঘটনায় ছয়জন আহত ও তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিহুবভ বলেছেন, ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে ফ্ল্যাটের একটি ব্লকে একটি ক্ষেপণাস্ত্র আঘাত করেছে। এতে একজন নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত তিনজন। আর ক্ষয়ক্ষতিও ব্যাপক হয়েছে বলে জানায় গভর্ণর।

গভর্নর আরও বলেন, রবিবার (২৯ জানুয়ারি) শহরের মধ্য কিয়েভ জেলায় এই হামলা চালানো হয়। তিনজন সামান্য আহত হয়েছেন। দুর্ভাগ্যবশত একজন বয়স্ক নারীকে হত্যা করা হয়।এ ঘটনার সময় নিহতের স্বামী কাছাকাছি ছিলেন না বিধায় তিনি কোন গুরুতর আঘাত পাননি।

আল জাজিরা প্রতিবেদনে জানায়, ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যায় ইউক্রেনের দেশের দ্বিতীয় বৃহত্তম শহরের একটি আবাসিক ভবনে আগুন লেগেছে। এটি পুরাতন ভবন ছিল, ভবনের চতুর্থ তলা ধ্বংস হয়ে গেছে। পাশাপাশি দ্বিতীয় এবং তৃতীয় তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের পুরো অংশটি আর বসবাসের উপযোগী নয়।

এবি

Link copied!