Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

গাজায় ইসরায়েলি হামলায় ৫৭ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ৯, ২০২৪, ০৪:৪৫ পিএম


গাজায় ইসরায়েলি হামলায় ৫৭ ফিলিস্তিনি নিহত

অবরুদ্ধ গাজা উপত্যকার আল আকসা হাসপাতালের কাছে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। গাজার হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ৫৭ জন নিহত হয়েছে। টেলিগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে বলা হয়েছে, আহত আরও ৬৫ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

গত ৭ অক্টোবরের পর থেকে এখন পর্যন্ত গাজায় কমপক্ষে ২৩ হাজার ৮৪ জন নিহত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৬০০ জনই শিশু। এছাড়া আরও প্রায় ৫৯ হাজার জন আহত হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপর থেকেই জল, স্থল ও আকাশ পথে হামলা শুরু করে দখলদার ইসরায়েলি বাহিনী। এতে প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন শতাধিক ফিলিস্তিনি।

এর আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, গাজার আল আকসা হাসপাতালের ৬০০ রোগী এবং স্বাস্থ্যকর্মীর কোনো হদিস পাওয়া যাচ্ছে না। তারা কোথায় আছে তা কেউ জানে না।

অন্যদিকে হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পরই উত্তেজনা ছড়ায় লেবানন সীমান্তে। কারণ ফিলিস্তিনিদের সমর্থন জানিয়ে ইসরায়েলের বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়ে আসছে লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। পাল্টা হামলা চালাচ্ছে ইসরায়েলও। সোমবার ইসরায়েলের হামলায় এক হিজবুল্লাহ কমান্ডার নিহত হয়েছেন।

জানা গেছে দক্ষিণ লেবাননে ইসরায়েলের ড্রোন হামলায় হিজবুল্লাহর এলিট রাদওয়ান বাহিনীর এক শীর্ষ কমান্ডার নিহত হয়েছেন। এতে ফের ইসরায়েল ও লেবানন সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। কারণ যে কোনো সময় প্রতিশোধ নিতে পারে হিজবুল্লাহ।

আরএস

Link copied!