Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

গাজায় এখন পর্যন্ত ৬০০ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ১, ২০২৪, ০৩:১৪ পিএম


গাজায় এখন পর্যন্ত ৬০০ ইসরায়েলি সেনা নিহত

গাজায় ইসরায়েলি অভিযান শুরু হয়েছে প্রায় ৬ মাস হতে চলল। এই সময়ের মধ্যে দখলদার ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনের অবরুদ্ধ এই ভূখণ্ডে প্রায় ৩৩ হাজার মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে ৭৫ হাজারের বেশি। আর এই সময়ের মধ্যে গাজায় ইসরায়েলি সেনা নিহত হয়েছে ৬০০।

গাজায় ইসরায়েলি অভিযান শুরু হয় গত বছরের ৭ অক্টোবর। সেদিন ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস ইসরায়েলের অভ্যন্তরে হামলা চালিয়েছিল। সেই হামলায় ১ হাজার ১৩৯ জন ইসরায়েলি নিহত হয়। সেই হামলার পরপরই ইসরায়েলি বাহিনী গাজায় নির্বিচার আগ্রাসন শুরু করে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, আজ সোমবার ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী বা আইডিএফ এক বিবৃতিতে সেনা নিহত হওয়ার বিষয়টি জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ৭ অক্টোবর ইসরায়েলের হামাসের হামলার পর থেকে গাজায় এখন পর্যন্ত ৬০০ সেনা নিহত হয়েছে।

আইডিএফের বিবৃতিতে বলা হয়েছে, গাজায় সর্বশেষ নিহত ইসরায়েলি সেনার নাম নাদাভ কোহেন। তাঁর মৃত্যুর মধ্য দিয়ে গাজায় ইসরায়েলি নিহত সেনার সংখ্যা ৬০০ পূর্ণ হয়েছে।

এদিকে, হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে—অঞ্চলটিতে গত ৭ অক্টোবর থেকে চলা ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮২ জনে। এই সময়ের মধ্যে আইডিএফের হামলায় আহত হয়েছে আরও অন্তত ৭৫ হাজার ২৯৮ জন ফিলিস্তিনি।

আরএস

Link copied!