Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

প্রধান বিচারপতির বাসভবনে হামলা বিচার বিভাগে আঘাত

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৯, ২০২৩, ০৫:১৮ পিএম


প্রধান বিচারপতির বাসভবনে হামলা বিচার বিভাগে আঘাত

বিচার বিভাগের ওপর আঘাত হানার প্রচেষ্টা হিসেবেই প্রধান বিচারপতির বাসভবনে হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে নিজ কার্যালয়ে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা সাংবাদিকদের এ কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, এ ধরনের ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে ভবিষ্যতে কেউ এ ধরনের ঘৃণ্য অপরাধ করার সাহস না পায়।

এছাড়া শনিবারের হামলায় একজন পুলিশ সদস্যের মৃত্যুতে তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে অ্যাটর্নি জেনারেল বলেন, নিহত পুলিশ সদস্যের ওপর গতকালের (শনিবার) যে বর্বর আক্রমণ তা দেখে মনে হচ্ছিল যে ইসরায়েলিদের যে বর্বর আক্রমণ ও একাত্তরের যে বর্বর আক্রমণ তাই যেন দেখছি।

অন্যদিকে, প্রধান বিচারপতির বাসভবনে হামলার প্রতিবাদে রোববার দুপুরে প্রতিবাদ সভা করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। সভায় উপস্থিত বক্তারা ঘটনার নিন্দা জানিয়ে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ সম্পাদক নূর-এ-আলম উজ্জ্বলের সঞ্চালনায় প্রতিবাদ সভায় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ, ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী, আইনজীবী সমিতির সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির, সহ-সভাপতি জেসমিন সুলতানা, সম্পাদক আবদুন নূর দুলালসহ আইনজীবী সমিতির সাবেক ও বর্তমান নেতারা ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা বক্তব্য দেন।

এছাড়া আইনজীবী সমিতির ব্যানারে প্রতিবাদ সভা শেষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকে একটি বিক্ষোভ মিছিল করা হয়।

এইচআর

Link copied!