Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

মেয়েরা স্বামীর কাছেও গোপন রাখে যে বিষয়

আমারসংবাদ ডেস্ক

আমারসংবাদ ডেস্ক

জুলাই ২, ২০২২, ০৮:০৩ পিএম


মেয়েরা স্বামীর কাছেও গোপন রাখে যে বিষয়

মেয়েদের বিবাহীত জীবন মানেই নিজের অনেক কিছুকেই স্বামীর ওপর ছেড়ে দিতে হয়। ভাগাভাগী হয়ে যায় চাওয়া পাওয়া গুলো । জীবনে ঘটে যাওয়া সব কিছুই খুলে বলেন সঙ্গীকে । তবু ব্যক্তিগত জীবনে ঘটে যাওয়া অনেক কিছুই স্বামীর কাছে আড়াল করে তারা। সব মেয়েরাই যে এমন ব্যাপারটা তা নয় তবে বেশিরভাগ মেয়েরাই গোপন রাখে তাদের অনেক অতীত । নতুন ঘরে সংসার করার কারণে মেয়েরা নিজেকে অনেক পরিবর্তন করে তুলে । আসুন জেনে নেওয়া যাক কি সেই গোপন বিষয় যা প্রকাশ করে না জীবনসঙ্গীকেও।

অতীত সম্পর্কের কথা

মেয়েদের জীবনে অতীতে সম্পর্ক  থাকাটা অস্বাভাবিক ব্যাপার নয়। তবে সম্পর্কটা যেভাবেই হোক ভেঙ্গেছে। এই সম্পর্কের কথা স্বামীর কাছে শেয়ার করে না । কারণ সম্পর্কের কথা জানতে পারলে স্বামী সন্দেহের চোখে দেখবে। 

শ্বশুরবাড়ির আত্মীয়দের ব্যবহার

বিয়ের পর শশুরবাড়ির অভিজ্ঞতা এক হয়না । কারো সুখকর হয় কারো আবার অপ্রীতিকর পরিবেশের সমুঙ্খিন হতে হয়। পরিস্থিতি  যাইহোক স্বামীর সাথে শশুবাড়ির স্বজনদের  সম্পর্ক  ভালো রাখতেই গোপন রাখে অসহনীয়  পরিস্থিতি ।

শারীরিক ছোটখাটো সমস্যা

শারীরিক নানা ধরণের সমস্যা কম বেশি সবারই থাকে । কিন্তু সে সমস্যা নিয়ে বিয়ের পর বেশীরভাগ মেযেরা সহজ হয়না  । নিজের যেকোনো অসুস্থতা নিয়ে তারা অস্বস্তিতে ভোগে। স্বামীর কাছে ছোটখাটো অসুখের কথা লুকিয়ে রাখে। এর ফলে পরবর্তীতে তা বড় অসুখের কারণ  হয়ে দাঁড়াতে পারে।

বাবার বাড়ির সমস্যা

বাবার বাড়ির বিভিন্ন সমস্যা বা আর্থিক টানাপড়েনের কথা মেয়েরা সহজে স্বামীকে বলে না। দুই পরিবারের মধ্যে এক ধরনের আড়াল রেখে চলতে পছন্দ করে তারা। বাবার বাড়ির কোনো সমস্যার কথা জানতে পারলে স্বামীর কাছে গুরুত্ব কমে যেতে পারে, এমনটা ভেবেই তারা এগুলো স্বামীর কাছে গোপন করে।

যৌনজীবনের কিছু বিষয়

যৌনজীবনের ক্ষেত্রে নিজের পছন্দ, চাহিদা, সমস্যার কথা মেয়েরা স্বামীর কাছে বলতে পারে না। বেশিরভাগ ক্ষেত্রেই তারা এসব বিষয় গোপন করে। দাম্পত্য পুরোনো হলে অনেক কথা খুলে বলতে পারে হয়তো, তবে নতুন অবস্থায় এসব বিষয় গোপন রাখতেই পছন্দ করে।

আরইউ