Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নারীরা কেন বিবাহিত পুরুষের প্রতি আকর্ষিত!

সাহিদুল ইসলাম ভূঁইয়া

জুলাই ১৯, ২০২২, ০২:৪৬ পিএম


নারীরা কেন বিবাহিত পুরুষের প্রতি আকর্ষিত!

নারীরা কি আসলেই বিবাহিত পুরুষের প্রেমে পড়ে ! এ বিষয় নিয়ে নানান জনের নানান মন্তব্য থাকলেও এবার সমীক্ষায় আসল সততা যাচাই হয়েছে। আসুন জেনে নেওয়া যাক কেন নারীরা বিবাহিত পুরুষের প্রেমে পড়ে?

জার্নাল অব এক্সপেরিমেন্টাল সাইকোলজিতে প্রকাশিত এক গবেষণার তথ্য অনুযায়ী, গবেষণায় অংশগ্রহণ করা ৯০ শতাংশ নারীই এমন ব্যক্তিদের প্রেমে পড়েছেন যারা বিবাহিত বা প্রেমের সম্পর্কে আছে।

অন্যদিকে মাত্র ৫৯ শতাংশ নারী সিঙ্গেল পুরুষে আকর্ষিত হন । গবেষণায় জানানো হয়, কমিটেড পুরুষকে সত্যিই নাকি খুব পছন্দ করেন সিঙ্গেল নারীরা।

জার্নাল হিউম্যান নেচারের এক গবেষণায় জানাযায়, অল্পবয়সী নারীরাই বয়স্ক ও বিবাহিত পুরুষের প্রেমে পড়েন বেশি। 

সেখানে উল্লেখ করা হয়, অল্পবয়সী নারীদের ধারণা থাকে বিবাহিত পুরুষরা সঙ্গম সঙ্গী হিসেবে ভালো হন। যদিও এ ধারণা ভুল হতে পারে।

বিবাহিত পুরুষদের প্রেমে পড়ার আরও একটি কারণ হলো সেখানে কোনো কমিটমেন্টের প্রমিস থাকে না। যেখানে কোনো সিঙ্গেল পুরুষের সঙ্গে সম্পর্ক গড়লে কমিটমেন্ট দেওয়ার প্রসঙ্গ এসে যায়।

ভারতের মুম্বাইয়ের একজন মনোরোগ বিশেষজ্ঞ চিকিৎসক সঙ্গনায়ক মিশ্রম জানান, এমন সম্পর্কের ক্ষেত্রে শুধু এক মুহুর্তের ভালো লাগা ও কাছে আসায় গুরুত্বপূর্ণ, কোনো কমিটমেন্ট নয়।

বিভিন্ন গবেষণায় দাবি করা হয়েছে যে, নারীরা বয়স্ক পুরুষেই মজেন বেশি। নারীরা ‘ম্যাচিওর’ পুরুষকেই সঙ্গী হিসেবে পেতে চান।

গবেষণায় আরও দেখা গেছে, বিবাহিত ওই পুরুষের পারবারিক জীবনের প্রাইভেসি বজায় রাখতেও বেশ সতর্কতা অবলম্বন করেন ওই নারীরা।

যদিও এ ধরনের গবেষণা বা সমীক্ষা এক নির্দিষ্ট গোষ্ঠীর উপরে করা হয়। তাই এসব বিষয় নিয়ে কাউকে দোষারোপ করবেন না কিংবা এগুলোকে ধ্রুব সত্যি বলে না মনে করবেন না।

Link copied!