community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

শীতের কাপড় কাচায় ঝামেলা কমাবে ‘স্মার্ট প্রযুক্তি’

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৭, ২০২৩, ০১:০৮ পিএম


শীতের কাপড় কাচায় ঝামেলা কমাবে ‘স্মার্ট প্রযুক্তি’

রাস্তায় চলতে গেলে কিংবা দরজা-জানালা খুললে শীতকালের ঠান্ডা বাতাস বেশ ভালভাবেই টের পাওয়া যাচ্ছে - তাই সময় চলে এসেছে আলমারি থেকে যাবতীয় সব শীতের কাপড়গুলো নামিয়ে ফেলার। কিন্তু সমস্যাটা হয়ে দাঁড়ায় এই ভারী জ্যাকেট ও মোটা লেপ-চাদরগুলো পরিস্কার করা। 

‘এতো ভারী ভারী কাপড় – ঠিকমত পরিস্কার হবে তো?’

এ সমস্যার সমাধানেই কাজ করছে ইদানিংকালের ইলেক্ট্রনিক্স ব্র্যান্ডগুলো; দৈনন্দিন এই ঝক্কির কাজটিকে উন্নত প্রযুক্তির মাধ্যমে অত্যন্ত সহজ করে তুলছে উদ্ভাবনী স্মার্ট ওয়াশিং মেশিন। তাই, শীতের মরসুমে এই মেশিনটি এখন আর বিলাসিতা নয়, বরং একটি প্রয়োজনীয়তা।

অন্যান্য দৈনন্দিন কাজের পাশাপাশি শীতকালটা মোটামোটি ব্যস্ততাতেই কাটে। বিয়ে, পারবারিক অনুষ্ঠান অথবা ঘুরতে যাওয়ার মধ্যে কিছুটা উৎসবমুখর ভাবেই কেটে যায় এই সময়টা। তাই সময়টি পুরোপুরি উপভোগ্য করে তুলতে সাম্প্রতিক ওয়াশিং মেশিনগুলোতে যুক্ত করা হয়েছে অনন্য সব ফিচার, যা খুব সাবলীলভাবে আপনার জীবনযাপনের সাথে মানিয়ে যায়।

তাই, শীতের ভারী কাপড়গুলো পরিস্কার করা এখন কোন ব্যপারই নয়। ইকো বাবল প্রযুক্তি এক্ষেত্রে খুব ভালো একটি উদাহরণ। এই প্রযুক্তির মাধ্যমে খুব স্বল্প তাপমাত্রায়ও ডিটারজেন্ট বুদবুদে পরিণত হয়ে ফ্যব্রিকের মধ্যে প্রবেশ করে আপনার পছন্দের পোশাকের রঙ ও টেক্সচারকে রাখে একদম নতুনের মতো। এই অ্যাকটিভ বাবলসের মধ্যে ভিজিয়ে রেখে একদম অনায়াসেই সবচেয়ে কঠিন দাগগুলিকেও সরিয়ে ফেলা যায় – তা হোক আলমারির কাঠ থেকে লেগে যাওয়া বাদামি দাগ অথবা এক বছর পুরনো চোখে না পড়া চায়ের দাগ।

এমন সব ফিচারে সমৃদ্ধ ওয়াশিং মেশিনগুলোর মধ্যে অন্যতম হচ্ছে স্যামসাং ফ্রন্ট লোড ৯কেজি ওয়াশিং মেশিন উইথ এআই টেকনোলজি। এতে আছে কিউড্রাইভ ফিচার, যা মাত্র ৩৯ মিনিটেই আপনার ওয়াশিং সাইকেল সম্পন্ন করে। এছাড়াও, আছে ২০ বছরের ওয়ার‍্যান্টিসহ ডিজিটাল ইনভার্টার মোটর, যা শক্তি সঞ্চয় করে আপনার বিদ্যুৎ বিলকে রাখে সাধ্যের মধ্যে।

দাগের পাশাপাশি আলমারির কোনায় লম্বা সময় পড়ে থাকা কাপড়গুলোতে বাসা বাঁধে ক্ষতিকর ব্যাক্টেরিয়া ও অ্যালার্জেন। তাই ওয়াশিং মেশিন কেনার সময় স্টিম ওয়াশ জাতীয় ফিচারের দিকে খেয়াল রাখবেন, যা কোন রকম প্রি-ট্রিটমেন্ট ছাড়াই কাপড়ের গভীরে গিয়ে সাস্থ্যসম্মত পরিচ্ছন্নতা নিশ্চিত করে।

তাই এই শীতে কিছুটা স্বস্তি পেতে স্মার্ট ও উদ্ভাবনী বৈশিষ্ট্যসম্পন্ন ওয়াশিং মেশিনগুলোর দিকে খেয়াল রাখবেন। নানা রকম স্মার্ট ওয়াশিং অপশন ও শক্তি সঞ্চয়কারী বৈশিষ্ট সমৃদ্ধ মেশিনগুলি এই ঠান্ডা আবহাওয়ায় কাপড় কাচার সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে একটি আরামদায়ক শীত উপভোগ করার নিশ্চয়তা দিবে আপনাকে।  

এআরএস

Link copied!