Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৫ ভাদ্র ১৪২৯

তারুণ্যের ম্যাগাজিন ‘জানালা’র মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১, ২০২২, ০৯:৫০ পিএম


তারুণ্যের ম্যাগাজিন ‘জানালা’র মোড়ক উন্মোচন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘হাউজ অব এনইউবিডিয়ানস’ তিন বছরে পদার্পন করেছে। এই উপলক্ষে ‘এনইউবিডিয়ানস জানালা’ নামের একটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেছে প্ল্যাটফর্মটি।

বুধবার (২৯ এপ্রিল) সন্ধ্যা ৭টায় রাজধানী বনানীস্থ বুয়েট ক্লাবে ‘এনইউবিডিয়ানস জানালা’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন আকিজ ভেঞ্চার গ্রুপের সিইও ও এমডি সৈয়দ আলমগীর।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ'র সহযোগী অধ্যাপক খালেদ মাহমুদ, নগদ-এর সিএমও শেখ আমিুর রহমান, হাউজ অব এনইউবিডিয়ানস-এর সিইও পলাশ সকাল, ডিরেক্টর তারেক আহমেদ বাবলু, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এর জেনারেল ম্যানেজার মো. মাইদুল ইসলাম এবং এনইউবিডিয়ানস জানালা-এর সম্পাদক নুরুল করিম।

এনইউবিডিয়ানস জানালা-এর প্রকাশক পলাশ সকাল বলেন, দেশের বিশ্ববিদ্যালয় তরুণদের জন্যই এই ম্যাগাজিন। আমাদের দেশে তরুণদের জন্য মানসম্মত ম্যাগাজিন কম। তা ছাড়া, উন্নত মান ও নির্ভুল তথ্যের লেখার সমস্যাও আছে। তাই আমরা ভালো লেখায় সমৃদ্ধ একটি ম্যাগাজিন বাজারে আনার চেষ্টা করেছি।

এবারের ম্যাগাজিনের প্রচ্ছদ স্টোরি করা হয়েছে কর্পোরেট মার্কেটিং গুরু সৈয়দ আলমগীরকে নিয়ে। তার জীবনের নানাদিক উঠে এসেছে তাতে। এছাড়াও ক্রিকেটার মেহেদী হাসান মিরাজের সাক্ষাৎকার, ঢাবি আইবিএর সহযোগী অধ্যাপক খালেদ আহমেদ লিখেছেন ক্যারিয়ার গড়ার ট্রিকস, রয়েছে ফারুক আহমেদের গল্প।

উল্লেখ্য, দেশের বৃহত্তম শিক্ষাঙ্গন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩৪ লাখ শিক্ষার্থীর আত্মউন্নয়নের লক্ষ্যে ২০২০ সালের ১ জুলাই ‘হাউজ অব এনইউবিডিয়ানস’ প্রতিষ্ঠা করেন পলাশ সকাল। প্রতিষ্ঠার ২ বছরেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এটি দারুণ সাড়া জাগায়।

এখন পর্যন্ত এই প্লাটফর্মের সঙ্গে যুক্ত হয়েছেন দুই লাখেরও বেশি শিক্ষার্থী। গঠিত হয়েছে ২৫টি ক্যাম্পাস দল এবং ৮টি জাতীয় প্রতিযোগীতা। শুধু তাই নয়, এই ২ বছরে অনুষ্ঠিত হয়েছে ৩১১টি ক্লাস। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানউন্নয়ে কথা মাথায় রেখে আয়োজিত হয়েছে ৭৮টি ট্রেনিং সেশন। এছাড়াও ৮টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধও হয়েছে এই প্লাটফর্ম।

Dairy-Farm
Prani Sompod

শিল্প-সাহিত্য থেকে আরও