Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

হাজিদের সেবার মান বাড়াতে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে: হাব সভাপতি

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৪, ২০২২, ১২:২১ এএম


হাজিদের সেবার মান বাড়াতে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে: হাব সভাপতি

হাজিদের সেবার মান বাড়াতে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম। হজ ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন আনা হয়েছে বলেও জানান তিনি।

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর টিকাটুলির একটি রেস্টুরেন্টে দেশ ও বিদেশ হজ এজেন্সির উদ্যোগে ‘হজ ব্যবস্থাপনা ২০২২’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাব সভাপতি বলেন, অতীতে হাজিদের ট্রলিব্যাগ নিয়ে কোটি কোটি টাকা লোপাট করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ ব্যবস্থাপনার ব্যাপারে অত্যন্ত সজাগ ও সক্রিয়। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় সুষ্ঠু ও সুন্দরভাবে হজের কার্যক্রম সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৯নং ওয়ার্ডের কাউন্সিলর রোকন উদ্দিন আহমেদ বলেন, মাকবুল হজ করার মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করা যায়, আর আল্লাহর নৈকট্যপ্রাপ্ত ব্যক্তিরা দেশ ও জাতির কল্যাণের জন্য কাজ করে দেশকে এগিয়ে নিতে সহায়তা করেন।

সেমিনারে সভাপতির বক্তব্যে দেশ ও বিদেশ হজ এজেন্সির ব্যবস্থাপনা পরিচালক মো. এহসানুল হক বলেন, চলতি বছরের হজ ব্যবস্থাপনার কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় হাজিরা দুর্ভোগের শিকার হননি। আগামী হজের কার্যক্রম আরও সুন্দরভাবে করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানো হবে।

এহসানুল হক বলেন, মিনা আরাফা ও মুজদালিফায় যথা সময়ে গাড়ি না পাওয়ায় হাজিরা বিড়ম্বনার শিকার হন। এ ব্যাপারে সৌদি সরকারের আরও ব্যাপক সহযোগির প্রয়োজন হবে। নির্বিঘ্নে ও ভোগান্তিহীনভাবে হজের কার্যক্রম পরিচালনার জন্য দেশ ও বিদেশ হজ এজেন্সি আগেভাবেই যথাযথ উদ্যোগ নেবে বলেও এহসানুল হক আশাবাদ ব্যক্ত করেন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্য আন্দোলনের নায়েবে আমির মাওলানা মো. রুহুল আমিন, নিরাপদ সড়ক চাই এর সহ সভাপতি সৈয়দ এহসানুল হক, মাওলানা খোরশেদ আলম, হাজী ফিরোজ আলম, জিল্লুর রহমান প্রমুখ।


ইএফ

Link copied!