Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বহিরাগত হুমকি মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে: সেনাপ্রধান

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৭, ২০২২, ০৩:৫৮ পিএম


বহিরাগত হুমকি মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে: সেনাপ্রধান

সংবিধান ও দেশমাতৃকা রক্ষায় সেনাবাহিনীর সবাইকে ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ ও বহিরাগত যেকোনো হুমকি মোকাবিলায় প্রস্তুত থাকতে আহ্বান জানিয়েছেন, সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সোমবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় শেখ হাসিনা সেনানিবাসে ৭ পদতিক ডিভিশনের অধীনে ৪টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সংবিধান ও দেশমাতৃকা রক্ষায় সেনাবাহিনীর সবাইকে ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ ও বহিরাগত যেকোনো হুমকি মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে।

সোমবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় শেখ হাসিনা সেনানিবাসে ৭ পদতিক ডিভিশনের অধীনে ৪টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, ফোর্সেস গোল ২০৩০-এর আলোকে সামরিক শক্তি ও দক্ষতা বৃদ্ধির জন্য সেনাবাহিনীকে আধুনিকায়ন করা হচ্ছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আধুনিক সরঞ্জাম মোতায়েনের মাধ্যমে আমরা জাতিসংঘ ও বিশ্ববাসীর কাছে আস্থা অর্জনে সক্ষম হয়েছি। এভাবে আধুনিকায়নের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী এক সময় বিশ্বের অন্যতম সেনাবাহিনীতে রূপান্তরিত হবে। বাংলাদেশ সেনাবাহিনী এদেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি দেশ গঠন ও দুর্যোগ মোকাবেলায় বলিষ্ঠ ভূমিকা রেখেছে।

Link copied!