Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের পদচারণায় মুখর সদরঘাট

মো. মাসুম বিল্লাহ

এপ্রিল ১৯, ২০২৩, ১১:২১ এএম


নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের পদচারণায় মুখর সদরঘাট

প্রিয়জনের সঙ্গে ঈদুল ফিতরের আনন্দ উপভোগ করতে রাজধানী ছাড়ছে মানুষ। ঘরমুখী যাত্রীদের উপচে পড়া ভিড় সদরঘাট লঞ্চ টার্মিনালে।

বুধবার (১৯ এপ্রিল) সদরঘাট লঞ্চ টার্মিনালে গিয়ে দেখা যায়, ভোরের আলো ফোটার আগেই টার্মিনালের পল্টুনে বাড়তে থাকে যাত্রীদের আনাগোনা। অনেকেই আবার চলে এসেছেন সেহরি খেয়েই। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে যাত্রীদের চাপ। চাঁদপুর, ভোলা, বরগুনা, হাতিয়া, পটুয়াখালীগামী পল্টুনে যাত্রীদের ভিড় থাকলেও বরিশাল রুটে যাত্রীর চাপ অন্যান্য রুটের তুলনায় কম।

যাত্রীরা জানান, বাসে লঞ্চের তুলনায় তাড়াতাড়ি যাওয়া যায়, তবে লঞ্চ জার্নিতে আনন্দ আছে। এ জন্য সকাল সকাল লঞ্চে করে বাড়ি যাওয়ার জন্য টার্মিনালে চলে এসেছি। এখন বরিশালের লঞ্চে চলাফেরা করতে বেশ মজা। কারণ আগের মতো তেমন ভিড় নেই। আগে তো স্টাফরা যাত্রী বেশি থাকার কারণে যেমন-তেমন ব্যবহার করতো। এখন তাদের সার্ভিস আর ব্যবহার দুটোই আগের চেয়ে ভালো।

বিআইডব্লিউটিএ জানিয়েছে, যাত্রীদের চাপ বাড়লে ভোগান্তি কমাতে ও নিরাপদ ভ্রমণের লক্ষ্যে বিভিন্ন রুটে চলাচলকারী লঞ্চের সংখ্যা গত দুদিনের তুলনায় বাড়ানো হবে।

লঞ্চ মালিক সমিতির মহাসচিব শহিদুল হক ভূঁইয়া বলেন, আজ বুধবার (১৯ এপ্রিল) থেকে ঈদের ছুটি শুরু হয়েছে। সকাল থেকে সব রুটের যাত্রী আসছে। দুপুরের পর থেকে যাত্রী আরও বাড়বে।

এআরএস

Link copied!