Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

মাতৃভাষা দিবস ঘিরে কোনো হুমকি নেই: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৫:০২ পিএম


মাতৃভাষা দিবস ঘিরে কোনো হুমকি নেই: র‌্যাব
ছবি: আমার সংবাদ

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবসকে কেন্দ্র করে কোনো ধরনের হুমকি নেই বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

তিনি বলেছেন, কেন্দ্রীয় শহিদ মিনারে এখন পর্যন্ত আমাদের কাছে কোনো ধরনের হুমক নেই। তবে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমরা সার্বক্ষণিক প্রস্তুত রয়েছি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে একুশের নিরাপত্তা বিষয়ে এক প্রশ্নের জবাবে একথা জানান তিনি। 

র‍্যাব ডিজি বলেন, কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে সাতটি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। যা ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে কাজ করবে। নিরাপত্তার বিষয়ে সব ধরনের প্রস্তুতি রয়েছে র‍্যাবের।

তিনি আরও বলেন, নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিতে এবং ইভটিজিং প্রতিরোধে সতর্ক ব্যবস্থা রাখা হয়েছে। ভার্চুয়াল জগতে উসকানিমূলক ও মিথ্যা তথ্য ছড়ানো রোধে র‍্যাবের সাইবার ইউনিট অনলাইনে নজরদারি অব্যাহত রাখবে। 

এ সময় ডিজি জানান, যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় র‍্যাবের হেলিকপ্টার সার্বক্ষণিকভাবে প্রস্তুত রাখা হয়েছে। বিভিন্ন এলাকার রাস্তায় চেকপোস্ট স্থাপনের মাধ্যমে সন্দেহজনক ব্যক্তিদের তল্লাশি করা হবে। সব ধরনের বিশৃঙ্খলা ও যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি রোধে ঢাকাসহ সারাদেশে পর্যাপ্ত সংখ্যক র‍্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

কেন্দ্রীয় শহিদ মিনারে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। পাশাপাশি র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রয়োজনীয় সুইপিং করবে।

বিআরইউ

Link copied!