Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

আমরা এক্সিট করব না, ফাইট করব: কাদের

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৩, ২০২২, ০২:৪৯ পিএম


আমরা এক্সিট করব না, ফাইট করব: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি যেভাবে লাঠিসোঁটা নিয়ে নেমেছেন এবং আবার অগ্নি-সন্ত্রাসের আভাস দিচ্ছেন, এর পরিণাম শুভ হবে না। আমরা এক্সিট করব না, আমরা ফাঁইটার, ফাইট করব। বন্দুকের নল আওয়ামী লীগের ক্ষমতার উৎস নয়।

রোববার (২৩ অক্টোবর) বেলা ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে মেট্রোরেল-১ (এমআরটি লাইন-১)-এর নির্মাণকাজ তদারকির জন্য পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পদত্যাগ করে সেফ এক্সিট নিতে ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানান। এর প্রতিউত্তরে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেবের নিজের সেফ এক্সিট নেই। তার নিজেরই সেটা দরকার। কারণ, তারা যেভাবে লাঠিসোঁটা নিয়ে রাস্তায় নেমেছেন এবং আবার অগ্নি-সন্ত্রাসের আভাস দিচ্ছেন, এর পরিণাম শুভ হবে না। তবে তারা যা-ই করুক, আমরা এক্সিট করব না, আমরা ফাঁইটার, ফাইট করব।

কাদের বলেন, আওয়ামী লীগের রাজনীতির ইতিহাসে ষড়যন্ত্র নেই। বন্দুকের নল আওয়ামী লীগের ক্ষমতার উৎস নয়। নির্বাচনই সেফ এক্সিট, এটি সবার জন্য সেফ এক্সিটের জায়গা। আপনিও পরিবর্তন চাইলে নির্বাচনে আসুন। বিশ্বের অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবেই হবে। তবে আপনা যাদের কাছে নালিশ করেন তাদের দেশে কি তত্ত্বাবধায়ক আছে? এই ভূত মাথা থেকে নামান। এই মালা আর জপবেন না।

তিনি বলেন, আপনারা পালিয়েছেন, সবাই জানে বিএনপি পালানোর দল। কারণ আপনাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুচলেকা দিয়ে বিদেশে পালিয়েছে। দেশে ফেরার সৎ সাহস নেই। তিনি নাকি আবার গণ-অভ্যুত্থানের নেতৃত্ব দেবেন! পাগলে কী না বলে, ছাগলে কী না খায়। আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। কিন্তু আপনারা কোথায় পালিয়ে আছেন। তবে নির্বাচনে জনগণ আপনাদের চাইলে, আমরা সেটি গ্রহণ করব। ওটা ডিসাইড করবে জনগণ। আপনাদের সমাবেশে কত লোক হয় সেটা দেশের জনগণ দেখেছে। কয়েক হাজার লোক হলেই লাখ লাখ বলে মুখে ফেনা তুলে পেলেন। এর সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই।

এবি

Link copied!