Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

‘হারানো হাওয়া ভবন ফিরে পেতেই বিএনপির টেকব্যাক আন্দোলন’

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৪, ২০২২, ০৭:৪৯ পিএম


‘হারানো হাওয়া ভবন ফিরে পেতেই বিএনপির টেকব্যাক আন্দোলন’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির জনপ্রিয়তা দেখে নাকি আওয়ামী লীগ ঈর্ষান্বিত। অথচ, দৃশ্যমান কোনো কাজ বিএনপি দেখাতে পারেনি তাদের শাসনামলে।

হারানো হাওয়া ভবন ফিরে পেতে বিএনপি টেকব্যাক আন্দোলন করছে। দল বা সংগঠন করার জন্য তাদের কোনো লোক দরকার নেই। লোক দরকার বিদেশিদের কাছে নালিশ করার জন্য।

সোমবার (১৪ নভেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জাতীয় সম্মেলন উপলক্ষে প্রচার ও প্রকাশনা উপকমিটির প্রস্তুতি সভা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ নয়, নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি নিজেরাই নিজেদের দুর্বল করে ফেলেছে।

তিনি দলের প্রচার ও প্রকাশনা উপকমিটির নেতাদের ফেসবুকে প্রচার বাড়ানোর নির্দেশনা দিয়ে বলেন, বিএনপি যেভাবে ফেসবুকে অপপ্রচার করছে তার জবাব দিতে হবে।

দেশে নাকি গণতন্ত্র নেই- বিএনপি মহাসচিবের এই অভিযোগের জবাবে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, যাদের দলের ভিতরে গণতন্ত্রের চর্চা নেই তারা কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে?

আওয়ামী লীগের ক্ষমতার কোনো মোহ নেই, জনগণ চাইলে ক্ষমতায় থাকবে না হয় থাকবে না জানিয়ে ওবায়দুল কাদের আরো বলেন, ক্ষমতার মোহ বিএনপির, তারা হারানো হাওয়া ভবন ফিরে পেতে টেক ব্যাক করতে চায়।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান শাহাবুদ্দিন চুপ্পুর সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘোষণাপত্র উপকমিটির সভায় যোগ দেন। এ সময় ঘোষণা-পত্র উপ কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

টিএইচ

Link copied!