Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

দেশকে নিষেধাজ্ঞায় ফেলতে বিএনপির চেষ্টা সফল হয়নি: কাদের

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৭, ২০২২, ০৩:২৪ পিএম


দেশকে নিষেধাজ্ঞায় ফেলতে বিএনপির চেষ্টা সফল হয়নি: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক নিষেধাজ্ঞায় বাংলাদেশ নেই। 

তবে বাংলাদেশকে নিষেধাজ্ঞায় ফেলতে ওয়াশিংটনে গিয়েছিলেন বিএনপি নেতা আমির খসরু। বিএনপি তদবির করে নিষেধাজ্ঞা দেওয়ার চেষ্টা করে। যুক্তরাষ্ট্র যাতে নিষেধাজ্ঞা দেয়। বিএনপি কোমর বেঁধে সেই চেষ্টা করেছিল। কিন্তু সফল হননি।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগই একমাত্র শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তর করেছে। গণতন্ত্রকে গিলে ফেলেছে বিএনপি। কোনো ছলচাতুরিতে বিশ্বাস করে না আওয়ামী লীগ। ওবায়দুল কাদের বলেন, সরকার কৃষিতে গুরুত্ব দেয়ায় বৈশ্বিক সংকটের মাঝেও দেশে খাদ্যাভাব হবে না।’

তিনি বলেন, ‘পদ্মা সেতু করেছি, মেট্রোরেল করেছি, রাস্তাঘাট-সেতু করেছি, একদিনে ১০০ সেতু উদ্বোধন করেছি। টানেলও উদ্বোধনের অপেক্ষায়। তাহলে ছলচাতুরি কোথায় করলাম? আওয়ামী লীগ নয়, বিএনপিই জাতির সঙ্গে ছলচাতুরি করে।’

আগামী নির্বাচনের মেনিফেস্টোতে স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গীকার থাকবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়েছি। আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ব।

টিএইচ

Link copied!