Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

গণতন্ত্রকে নতুন করে উদ্ধারের কিছু নাই: ওবায়দুল কাদের

মো. সোহাগ বিশ্বাস

মো. সোহাগ বিশ্বাস

জানুয়ারি ১৯, ২০২৩, ০২:৫৭ পিএম


গণতন্ত্রকে নতুন করে উদ্ধারের কিছু নাই: ওবায়দুল কাদের

গণতন্ত্রকে নতুন করে উদ্ধারের কিছু নাই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপির গণতন্ত্র উদ্ধারের আন্দোলন সফল হবে, মির্জা ফখরুলের এমন বক্তব্যের প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র আগেই উদ্ধার হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্র উদ্ধার করেছে, নতুন করে গণতন্ত্র উদ্ধারের কিছু নেই। 

তিনি বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ও কর্ণফুলী ট্যানেলের অগ্রগতিসহ সমসাময়িক বিষয় নিয়ে সেতু ভবনে সংবাদ সম্মেলন করেন। দুপুর ১টায় সংবাদ সম্মেলন শুরু হয়। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আজ সেতু ভবনে বোর্ড সভা হয়েছে, সভায় কেবলমাত্র মহামান্য রাষ্ট্রপতিকে টোল ফ্রী রাখা হয়েছে। এছাড়া সবাইকে টোলের আওতায় আনা হয়েছে। শুধুমাত্র জরুরী সেবা যেমন এম্বুল্যান্স এই সুবিধা পাবে।

বিএনপির কর্মসূচির দিন আওয়ামী লীগ বিভিন্নভাবে কর্মসূচি ডাকছেন, এমন প্রশ্নের  জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কর্মসূচির দিন আওয়ামী লীগ কোন কর্মসূচি ডাকছে না, বরং এটি আওয়ামী লীগেরই কর্মসূচি, বিএনপি এবং আওয়ামী লীগের এই কর্মসূচিতে কোথাও বিএনপি নেতা কর্মীদের সাথে আওয়ামী লীগের সংঘাত সংঘর্ষ হয়েছে এমন উদাহরণ দিতে পারবেন না। আওয়ামী লীগের এই শান্তিপূর্ণ কর্মসূচি ও শান্তি সমাবেশ অব্যাহতভাবে চলবে। 

মন্ত্রী আরো বলেন, বিএনপি কর্মসূচি পালন করতে গিয়ে বিভিন্ন আগুন সন্ত্রাস, পুলিশের উপর হামলা ও বাসে আগুন দেয়ার মত ঘটনা ঘটাচ্ছে।

আওয়ামী লীগের পাল্টা কর্মসূচিতে যানজটের সৃষ্টি হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ শান্তি সমাবেশের সময় রাস্তার এক পাশ উন্মুক্ত রাখে কিন্তু বিএনপি কর্মসূচির নামে রাস্তাঘাট সবকিছু বন্ধ করে দেয় যার ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বিএনপি জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আপতো দৃষ্টিতে নিষ্ক্রিয় দেখা গেলেও তারা বিএনপির সাথে মিলে বড় ধরনের নাশকতার কল্পনা করছে বলেও তিনি মন্তব্য করেন।

টিএইচ

Link copied!