Amar Sangbad
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪,

রাজধানীতে জামায়াতের সড়ক অবরোধ

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১২, ২০২৩, ১১:১৪ এএম


রাজধানীতে জামায়াতের সড়ক অবরোধ

জামায়াতের নিবন্ধন মামলায় ন্যায়ভ্রষ্ট রায়, ফরমায়েসি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদ, অবৈধ সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত ৩৬ ঘণ্টা অবরোধের প্রথম দিনে আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাজধানীর খিলগাঁও, শনিরআখড়া, হাজারীবাগ ও ঢাকা-নারায়ণগঞ্জ রোডে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতা-কর্মীরা।

শনির আখড়াই সড়ক অবরোধ বাংলাদেশ জামায়াতে ইসলামীর ১১ দফা অবরোধের প্রথম দিনে সকালে রাজধানীর শনির আখড়াই সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতা-কর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহজাহান খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মাওলানা আমিরুল ইসলাম, আবু তাহসিন, রবিউল ইসলাম, শ্রমিক নেতা জুবায়ের মাহমুদ, ছাত্রনেতা দেলোয়ার হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর শনিরআখড়াই সড়ক অবরোধকালে ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহজাহান খান বলেন, সীমাহীন দুর্নীতি, দুঃশাসন ও অত্যাচার নির্যাতনের কারণে রাতের ভোটে ক্ষমতায় বসা আওয়ামী সরকার আজ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। গণবিরোধী সরকার আদালতকে অত্যন্ত ন্যক্কারজনকভাবে অপব্যবহার করে দেশের বিচার বিভাগকে ধ্বংস করেছে। ফরমায়েসি রায়ের মাধ্যমে মানুষের বিচার পাওয়ার অধিকার হরণ করেছে। সরকার তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে দিয়ে জনধিকৃত ও প্রহসনের তফসিল ঘোষণা করেছে। ইতোমধ্যেই বাংলাদেশের জনগণ এই তফসিল প্রত্যাখ্যান করেছে। সরকারের দীর্ঘ পনের বছরের অপশাসন ও দুঃশাসনের বিরুদ্ধে জনগণ আজ রাজপথে নেমে এসেছে। দেশে যে গণরোষ তৈরি হয়েছে, তাতে অচিরেই আপনারা ভেসে যাবেন ইনশাআল্লাহ।

হাজারীবাগে সড়ক অবরোধ
বাংলাদেশ জামায়াতে ইসলামীর ৩৬ ঘন্টা অবরোধের প্রথম দিনে রাজধানীর হাজারীবাগে সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরার সদস্য মজিবুর রহমান খানের নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরার সদস্য শহিদুল ইসলাম সোহেল, আখতারুল ইসলাম, শ্রমিক নেতা সাইফুল ইসলাম সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর খিলগাঁও সড়ক অবরোধ
জামায়াতে ইসলামীর ১১ দফা অবরোধের ১ম দিনে রাজধানীর খিলগাঁও এ সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুর রহমান সাজুর নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিম,  মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, সাজিদুর রহমান শিবলী, আবু মুয়াজ, জামায়াত নেতা অ্যাডভোকেট এসএম খোকন, খোরশেদ আলম মজুমদার, ছাত্রনেতা তাজুল ইসলাম, নাইম ইসলাম সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ঢাকা-নারায়ণগঞ্জ সড়ক অবরোধ
১১ দফায় ৩৬ ঘণ্টা অবরোধের ১ম দিনে রাজধানীতে ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মুহাম্মদ মহিউদ্দিনের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য এ. আর.ফারুকী, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, কবিরুল ইসলাম, আতিকুর রহমান, ছাত্রনেতা ইসমাইল হোসেন সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এআরএস

Link copied!