Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

সিরিজ বাঁচাতে আজ মাঠে নামবে বাংলাদেশ

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৭, ২০২২, ১২:৪৬ পিএম


সিরিজ বাঁচাতে আজ মাঠে নামবে বাংলাদেশ

টি-টোয়েন্টি সিরিজে হেরে গেলেও জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে পরিষ্কার ফেভারিট ছিল বাংলাদেশ। কিন্তু শুক্রবার হারারেতে জিম্বাবুয়ের কাছে সিরিজের প্রথম ওয়ানডেতে ৭ উইকেটে হারের পর সেই মর্যাদায় দাগ পড়েছে। তাই কার্যত আজকের ম্যাচটি যেখানে হওয়ার কথা ছিল সিরিজ জয়ের, সেটি এখন তামিম ইকবালদের সিরিজ বাঁচিয়ে রাখার মিশন।

স্কোয়াডে চোটের মিছিল। ইনফর্ম ব্যাটসম্যান লিটন দাসকে হারানো বড় ধাক্কা বাংলাদেশ দলের জন্য, যখন কি-না বাইশ গজে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না গোটা দলের।

চেনা জিম্বাবুয়ে, তুলনামূলক সহজ প্রতিপক্ষ আর সহজ নেই। টাইগারদের কাছ থেকে টি-টোয়েন্টি সিরিজটি ছিনিয়ে নিয়েছে স্বাগতিকরা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শুরুটাও তামিম ইকবালের দলের হারে শুরু।

তিন ম্যাচের সিরিজে জিম্বাবুয়ে ১-০ ব্যবধানে এগিয়ে।

তাই সিরিজে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই টাইগারদের। আজকের ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাসকে। খেলবেন না মুস্তাফিজুর রহমানও। তাই একাদশে দুটি পরিবর্তন নিশ্চিতই।

প্রথম ওয়ানডেতে চোট পেয়েছিলেন শরীফুল ইসলামও। চোট জর্জর দলের সঙ্গে যোগ দিতে গতকাল হারারের পথে উড়াল দিয়েছেন ওপেনার নাঈম শেখ ও পেসার এবাদত হোসেন। যদিও তাঁরা পৌঁছনোর আগেই শুরু হয়ে যাবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।


আমারসংবাদ/টিএইচ

Link copied!