Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দলবেধে ভারত-পাকিস্তানের ম্যাচ দেখলেই ৫ হাজার রুপি জরিমানা

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২৮, ২০২২, ০৩:২৬ পিএম


দলবেধে ভারত-পাকিস্তানের ম্যাচ দেখলেই ৫ হাজার রুপি জরিমানা

আর কয়েক ঘণ্টা পর শুরু হতে যাচ্ছে এবারের এশিয়া কাপের বহুল প্রতীক্ষিত চির দুই প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ। 

আর এই ম্যাচকে ঘিরে উন্মাদনায় বুদ হয়ে আছে দুই দেশের ক্রিকেট সমর্থকসহ বিশ্বের অনেক ক্রিকেটপ্রেমীরা। আর তাই দুই দেশের এই ম্যাচ নিয়ে বাড়তি সর্তকতা নিয়েছে ভারতের শ্রীনগরের ন্যাশনাল ইন্সটিটউট অব টেকনোলজি (এনআইটি) কলেজ। 

প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ শিক্ষার্থীদের এশিয়া কাপের রোবারের (২৮ আগস্ট) ভারত-পাকিস্তানের ম্যাচ দলবেধে দেখতে ও খেলা সম্পর্কিত পোস্ট সামাজিক মাধ্যমে করতে নিষেধ করেছে। 

স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিনের নোটিশে ম্যাচ চলাকালীন শিক্ষার্থীদের তাদের বরাদ্দকৃত রুমে থাকতে বলা হয়েছে। নোটিশে শিক্ষার্থীদের খেলাধুলাকে শুধুমাত্র খেলা হিসেবে নিয়ে ক্যাম্পাসে ও হোস্টেলে কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি না করতে নির্দেশ দেওয়া হয়।

নোটিশে আরও বলা হয়েছে, যদি কোন শিক্ষার্থী বরাদ্দকৃত রুমের বাহিরে গিয়ে দলবদ্ধ হয়ে খেলা দেখে তাহলে সেই শিক্ষার্থীকে হোস্টেল থেকে বের করে দেওয়া হবে। সেইসঙ্গে ৫ হাজার রুপি জরিমানা করা হবে। ম্যাচ চলাকালীন সময়ে কেউ যেন হোস্টেলের রুমের বাহিরে না যায় সেটিও নোটিশে উল্লেখ করা হয়।

২০১৬ সালে টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের হারের পর কলেজের শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগতদের সংঘর্ষের ঘটনা ঘটে। সে সময় এনআইটি বেশকিছু দিন বন্ধ ছিল।


আমারসংবাদ/টিএইচ

Link copied!