Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বিশ্বকাপে মাহমুদউল্লাহ বাদ পড়ার কারণ জানালেন নান্নু

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৫:১৮ পিএম


বিশ্বকাপে মাহমুদউল্লাহ বাদ পড়ার কারণ জানালেন নান্নু

অবশেষে টি-২০ দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে ছাড়াই আসন্ন বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বুধবার (১৪ সেপ্টেম্বর) ঘোষিত ১৫ সদস্যের দলে নেই তিনি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা হয়নি এই ফরম্যাটের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। 

তাকে কী কারণে রাখা হয়নি, রিয়াদকে দলে না রাখার সিদ্ধান্ত কোথা থেকে এলো সংবাদ সম্মেলনে সেসব প্রশ্নের উত্তর দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মাহমুদউল্লাহর বাদ পড়া প্রসঙ্গে সংবাদ সম্মেলনে মিনহাজুল আবেদীন বলেছেন, ‍‍`মাহমুদউল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক ভালো ভালো খেলা উপহার পেয়েছে। 


আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের যে পরিকল্পনা আমাদের দিয়েছেন, সেটা মাথায় রেখে আমরা এগোচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদউল্লাহকে বাইরে রাখা হয়েছে।‍‍`

এই সিদ্ধান্তে অধিনায়ক সাকিব আল হাসানের সম্মতি আছে বলেও নিশ্চিত করেছেন নান্নু।

সর্বশেষ টি-২০ বিশ্বকাপে পাপুয়া নিউগিনির বিপক্ষে একটি অর্ধশতক পেয়েছিলেন তখনকার অধিনায়ক মাহমুদউল্লাহ। এরপর থেকেই এ সংস্করণে ছন্দে নেই তিনি। 

বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে মাত্র ১৬.৫৪ গড় ও ১০২.৮২ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন এ ব্যাটসম্যান। ২০০৭ সাল থেকে এ সংস্করণে খেলে আসা মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলেছেন ১২১টি ম্যাচ, বাংলাদেশের হয়ে যেটি সর্বোচ্চ।

 বিশ্বকাপ দলে জায়গা না পাওয়াতে এ সংস্করণে ভবিষ্যৎটা অনিশ্চিতই হয়ে পড়ল তার। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও ছিলেন অধিনায়ক।

এশিয়া কাপে দুই ইনিংস মিলিয়ে রিয়াদ করেছেন ৫২ রান। এ ৫২ রান করতে গিয়ে তিনি খেলেছেন ৪৯ বল, স্ট্রাইক রেট ১০৬.১২। টি-টোয়েন্টি ক্রিকেটে যেটি শুধু বলের অপচয়।

ব্যাটিং যেমন তেমন, ফিল্ডিংয়েও ভালো করতে পারছেন না রিয়াদ। সর্বশেষ আফগানিস্তান ম্যাচেও ক্যাচ মিস করেছেন সাবেক এই অধিনায়ক।

 

টিএইচ

Link copied!