Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

অবসর নয়, আরো ২ বছর খেলতে চান রিয়াদ

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৫, ২০২২, ০১:৪৯ পিএম


অবসর নয়, আরো ২ বছর খেলতে চান রিয়াদ

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার আগে থেকেই আলোচনায় ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বিশ্বকাপ দলে থাকবেন কি থাকবেন না সেটা নিয়ে চলছিল বিস্তর আলোচনা। 

সবাই জানার আগেই নিজের বিশ্বকাপ ভাগ্য জেনেছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণার আগের দিনই রাজধানীর এক হোটেলে ডেকে সংশ্লিষ্ট ব্যক্তিরা এই অভিজ্ঞ ক্রিকেটারকে আগাম জানিয়ে দেন যে পরদিন ঘোষিত হতে যাওয়া দলে তিনি থাকছেন না। 

বুধবার (১৪ সেপ্টেম্বর) অভিজ্ঞ এই অলরাউন্ডারকে বাদ দিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তাহলে কি রিয়াদের টি-টোয়েন্টি ক্যারিয়ারই শেষ বলে ধরে নেয়া হচ্ছে। তবে এই অলরাউন্ডার এখনই শেষ মনে করছেন না। জাতীয় দলে ফেরার লড়াই চালিয়ে যাবেন। আরো দুই বছর জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে চান।

জানা গেছে, জাতীয় দলে তার অবদানের প্রতি সম্মান রেখে নাকি নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজে বিদায়ী ম্যাচের প্রস্তাব দিয়েছিল বিসিবি। কিন্তু মাহমুদউল্লাহ তাতে রাজি হননি।

তামিম ইকবাল আর মুশফিকুর রহিম টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়ে। বিসিবি মাহমুদউল্লাহর বেলায় এমনটি চায়নি। তাই তাকে বিদায়ী ম্যাচ খেলার প্রস্তাব দেয়া হয়।কিন্তু মাহমুদউল্লাহ আরো দুই বছর খেলতে চান।

বুধবার (১৪ সেপ্টেম্বর) তেমন খবরই দিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস, ‘বাংলাদেশ ক্রিকেটে ওর অবদান অস্বীকার করার উপায় নেই।

তাই আমরা ওকে ডেকে আগেই বিষয়টি জানিয়ে দিই। অনেকেই উপস্থিত থাকলেও আমিই ওকে বিষয়টি প্রথমে জানাই। আমার জন্যও মন খারাপ করা বিষয় ছিল এটি। রিয়াদের জন্য তো বটেই। তবে সে বলেছে, দলে ফেরার লড়াই চালিয়ে যাবে। 

ওই সময় জালাল ছাড়াও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ, টেকনিক্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরাম এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন উপস্থিত ছিলেন।

 

টিএইচ

Link copied!