Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

নারী এশিয়া কাপ

লঙ্কানদের হারিয়ে শিরোপা ভারতের

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৫, ২০২২, ০৪:০৯ পিএম


লঙ্কানদের হারিয়ে শিরোপা ভারতের

নারী এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয়ে শিরোপা জিতে নিল ভারত। এ নিয়ে টুর্নামেন্টটির ইতিহাসে আট আসরের সাতবারই শিরোপা জিতেছে ভারত। 

অন্যদিকে, শ্রীলঙ্কার গল্পটা কেবলই আক্ষেপের। শিরোপার কাছাকাছি গিয়ে স্বপ্নভঙ্গের। এই ভারতের কাছেই পাঁচবার শিরোপার স্বপ্নভঙ্গ হয়েছে লঙ্কানদের।

শনিবার (১৫ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়েছে হারমানপ্রীত কাউরের দল শিরোপা জিতে নিল।

লঙ্কানদের দেওয়া ৬৬ রানের লক্ষ্যে ভারত পৌঁছে যায় ৮ দশমিক ৩ ওভারেই।

সেফালী ভার্মা (৫) ও জেমিমাহ রদ্রিগেজ (২) অল্প রানের ফিরলেও স্মৃতি মান্ধানা অপরাজিত থাকেন ২৫ বলে ৫১ রান করে। অধিনায়ক খেলেছেন ১৪ বলে ১১ রানের ইনিংস।

এর আগে, টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক চামারি আতাপাত্তু। তবে ভারতের বোলিং তোপে সুবিধা করতে পারেনি লঙ্কান ব্যাটাররা। ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৬৫ রান তুলতে সক্ষম হয় তারা।

শ্রীলঙ্কার মাত্র দুজন ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছতে পেরেছেন। দশ নম্বরে নামা ইনোকা রানাভিরা ২২ বলে ১৮ রানে অপরাজিত থাকেন। ওশাদি রানাসিংঘের ব্যাট থেকে আসে ১৩ রান।

ভারতের পক্ষে রেনুকা সিং ৩ ওভারে ৫ রানের বিনিময়ে তিনটি উইকেট শিকার করেন। এছাড়া রাজেশ্বরী গায়েকওয়াদ ও স্নেহ রানা দুটি করে উইকেট নেন। শ্রীলঙ্কার দুই ব্যাটার রানআউট হন।

টিএইচ

Link copied!