Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

প্রথমার্ধে ইরানকে ৩ দিল ইংল্যান্ড

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২১, ২০২২, ০৮:১০ পিএম


প্রথমার্ধে ইরানকে ৩ দিল ইংল্যান্ড

ইরানের বিপক্ষে ৩৪ মিনিট পর্যন্ত গোলের দেখা পায়নি ইংল্যান্ড। এরপর মাত্র ১৬ মিনিটের ব্যবধানে ৩ গোল করে এগিয়ে যায় ইংলিশরা। ৩-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষে করে ইংলিশরা।

সোমবার (২১ নভেম্বর) কাতারের আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হয় ইংল্যান্ড-ইরান।

খেলার ৩৫ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন বেলিংহ্যাম। দুরন্ত হেডে গোল করেন তিনি। ৪৩তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন বুকাও সাকা। এরপর প্রথমার্ধের যোগ করা ১৪ মিনিট সময়ের প্রথম মিনিটেই গোল ইংল্যান্ডের হয়ে তৃতীয় গোলটি করেন রহিম স্টার্লিং।

খেলার শুরুর দিকে সতীর্থ ফুটবলারের সঙ্গে ধাক্কা থেয়ে চোটাক্রান্ত হয়ে মাঠ ছাড়েন ইরানের গোলরক্ষক আলিরেজা। তার পরিবর্তে হোসেন হোসেইনি ওয়ার্ম আপ করে মাঠে নামেন। এত বড় মঞ্চে তার অবশ্য সেভাবে খেলার অভিজ্ঞতা নেই। যে কারণে ১৫ মিনিটেই ৩ গোল খেয়ে বসে ইরান।

ইরান: আলিরেজা বেইরানবন্দ, সাদগে মহারামি, মোর্তেজা পৌরালিগাঞ্জি, জালাল হোসেইনি, মিলাদ মহাম্মেদি, আহমেদ নৌরালাহি, সইদ ইজাতোলাহি, এহসান হজসাফি, আলিরেজা জাহানবখস, মেহদি তারেমি এবং বাহিদ আমিরি। কোচ: কার্লোস কুইরোজ।

ইংল্যান্ড: জর্ডন পিকফোর্ড, কাইরান ট্রিপিয়ার, হ্যারি ম্যাগুয়ের, জন স্টোনস, লুক শ, ডেক্লান রাইস, ফিল ফোডেন, জুড বেলিংহ্যাম, বুকাও সাকা, রহিম স্টার্লিং এবং হ্যারি কেন। কোচ: গ্যারি সাউথগেট।

Link copied!