Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

সমর্থকদের ভালোবাসাই ঘুরে দাঁড়ানোর জ্বালানি: স্কালোনি

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৪, ২০২২, ০৬:৪৬ পিএম


সমর্থকদের ভালোবাসাই ঘুরে দাঁড়ানোর জ্বালানি: স্কালোনি

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে লিওনেল মেসির বাম পায়ের জাদু আর আলভারেজের দূরন্ত গতিতে অসাধারণ এক জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার জালে তিনবার বল জড়িয়ে ফাইনাল নিশ্চিত করেছে টিম আর্জেন্টিনা। এই ম্যাচে মেসি গোল করেছেন, গোল করিয়েছেন।

অথচ চলতি বিশ্বকাপেই প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে যায় আর্জেন্টিনা। এই হারকে এখনও ভোলেননি আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ফাইনালে পা রেখে আর্জেন্টিনার কোচ বলছেন, প্রথম ম্যাচের পরাজয়ের পর সমর্থকদের যেভাবে পাশে পেয়েছেন তারা, সেটিই তাদের উজ্জীবিত করেছে দারুণভাবে ঘুরে দাঁড়াতে।

স্কালোনি বলেন, সৌদি আরবের কাছে হারার পর আমাদের সমর্থকদের, গোটা দেশের ও আমাদের মানুষের যে ভালোবাসা ও সমর্থন পেয়েছি, তা ছিল অসাধারণ। সেখান থেকেই আমরা শক্তি ও প্রেরণা পাই নিজেদের গুছিয়ে নেওয়ার।

প্রথম ম্যাচে হারার পর টানা পাঁচ জয়ে আর্জেন্টিনা এখন বিশ্বকাপের ফাইনালে। শিরোপার খুব কাছে গিয়ে স্কালোনি চেষ্টা করছেন স্বাভাবিক থাকতে। তবে আবেগের এই জোয়ারে নিজেকে ধরে রাখা কঠিন, বলছেন আর্জেন্টিনা কোচ।

স্কালোনি বললেন, আবেগপ্রবণ না হওয়ার চেষ্টা করছি আমি তবে তা কঠিন। কারণ প্রতিটি আর্জেন্টাইনের স্বপ্নের ঠিকানায় আছি আমি। বিশ্বমঞ্চে নিজ দেশের প্রতিনিধিত্ব করা অনেক আবেগের ব্যাপার।

তিনি আরও বলেন, ম্যাচ জয়-হার আসতেই পারে। কিন্তু এই সাফল্য এই ছেলেদের ব্যাপার, আমাদের দেশের মানুষের ব্যাপার। পরাজয়েও তারা আমাদের পাশে ছিল, এরকম কিছুর অভিজ্ঞতা আমার আগে ছিল না।

এবি

Link copied!