Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বিপিএল ২০২৩ 

কুমিল্লাকে হারিয়ে সিলেটের হ্যাটট্রিক জয়

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৯, ২০২৩, ০৫:০৩ পিএম


কুমিল্লাকে হারিয়ে সিলেটের হ্যাটট্রিক জয়

বিপিএলের নবম আসরে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সকে থামানোর যেন কেউ নেই। টানা তিন ম্যাচে তিন জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি বেশ পাকাপোক্ত ভাবে ধরে রেখেছে সিলেট।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (৯ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে হ্যাটট্রিক জয় পেয়েছে সিলেট স্ট্রাইকার্স। এদিকে টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচেই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ইমরুল কায়েসের কুমিল্লাকে।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স।

জাকের আলীর তার ঝড়ো ফিফটিতে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ৬ উইকেটে ১৪৯ রান করে কুমিল্লা ভিক্টোরিয়াস। লড়াকু এই পুঁজির পেছনে জাকেরের অবদান ৪৩ বলে ২ চার ও ৩ ছক্কায়  অপরাজিত ৫৭ রান। টানা তৃতীয় জয় পেতে মাশরাফিদের সামনে ১৫০ রানের লক্ষ্য।

মিরপুর শেরে বাংলায় মাঝারি টার্গেট তাড়ায় নেমে দলীয় ১২ রানে প্রথম উইকে হারায় সিলেট। আবু হায়দার রনির বলে লিটন দাসের গ্লাভসে ধরা পড়েন মোহাম্মদ হারিস (৬)। এরপর নাজমুল হোসেন শান্ত আর তৌহিদ হৃদয় মিলে ৩১ বলে ৪৩ রানের জুটি গড়েন। ২১ বলে ২ চার ১ ছক্কায় ১৯ রান করা শান্তকে খুশদিল শাহ ফেরালে জুই ভাঙে। আজও উইকে্টে এসে ঝড় তুলেছিলেন জাকির হাসান। তবে ১০ বলে ১ চার ২ ছক্কায় ২০ রানে থামে তার ইনিংস।

মোহাম্মদ নবির দারুণ এক বলে লিটন দাসের গ্লাভসে ক্যাচ দেন জাকির। ১০ ওভারে সিলেটের স্কোর দাঁড়ায় ৮৬।  দারুণ ব্যাটিংয়ে ৩৫ বলে টুর্নামেন্টে টানা দ্বিতীয় ফিফটি তুলে নেন তৌহিদ হৃদয়। 

তবে ৩৭ বলে ৩ চার এবং ৪ ছক্কায় ৫৬ রানেই থামে তার ইনিংস। অন্যপ্রান্তে মুশফিকও দারুন খেলছিলেন। জয়ের জন্য শেষ চার ওভারে প্রয়োজন পড়ে মাত্র ১২ রানের। ২৫ বলে ২৮* রান করে মুশফিকই সিলেটকে জয় এনে দেন। ১৪ বল হাতে রেখেই ৫ উইকেটে হ্যাটট্রিক জয় তুলে নেয় সিলেট স্ট্রাইকার্স।

টিএইচ

Link copied!