Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আম্পায়ারিং নিয়ে মন্তব্য

কুমিল্লার কোচ সালাউদ্দিনকে শাস্তি দিলো বিসিবি

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৬, ২০২৩, ১১:৩৭ এএম


কুমিল্লার কোচ সালাউদ্দিনকে শাস্তি দিলো বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এডিআরএস নিয়ে ক্ষোভ প্রকাশ করায় শাস্তি পেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। ‘চিল্লাচিল্লি করলে সাসপেন্ড করবে’ এমন মন্তব্যের কারণে তাকে কঠিন শাস্তি দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার কারণে দেশসেরা এই কোচের ম্যাচ ফি’র ৫০ ভাগ কেটে নেওয়ার পাশাপাশি তার নামের পাশে তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

সালাউদ্দিনের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্যের অভিযোগ আনেন মাঠের দুই আম্পায়ার ডেভিড মিলন্স, মোরশেদ আলি খান এবং টিভি আম্পায়ার তানভীর আহমেদ ও চতুর্থ আম্পায়ার মুজাহিদুজ্জামান স্বপন।

রোববার (১৫ জানুয়ারি) রাতে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ শেষে কুমিল্লা কোচ সালাউদ্দিন যে মন্তব্য করেছেন, তা বিসিবির কোড অব কনডাক্টের লেভেল-২-এর আর্টিকেল ২.৭ বিরোধী। তাই শাস্তির মুখে পড়েছেন তিনি।’

ধারায় উল্লেখ আছে, ম্যাচের কোনো ঘটনা নিয়ে প্রকাশ্যে সমালোচনা ও অনুপযুক্ত মন্তব্য করা নিষিদ্ধ। কিন্তু ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আম্পায়ারিং ও এডিআরএস নিয়ে কটু কথা বলায় শাস্তি পেতে হচ্ছে তাকে। 

এর আগে রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান, খুলনা টাইগার্সের ডাচ পেসার পল ফন মিকেরেনও এডিআরএস নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন।

টিএইচ

Link copied!