Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

এখনই অবসর নয়

৪২ বছর বয়সেও অ্যাশেজ খেলতে চান অ্যান্ডারসন

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৮, ২০২৩, ০৬:৩৬ পিএম


৪২ বছর বয়সেও অ্যাশেজ খেলতে চান অ্যান্ডারসন

এখনই অবসর নিচ্ছেন না ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ৪২ বছর বয়সেও অ্যাশেজ খেলতে চান এই পেসার। জেমস অ্যান্ডারসন বলেছেন যে, তিনি ৪২ বছর বয়সেও দেশের জার্সি গায়ে অ্যাশেজ খেলতে চান। তিনি কতক্ষণ খেলা চালিয়ে যেতে চান জানতে চান। ৪০ বছর বয়সী তারকাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ২০২৫-২৬ সালের অ্যাশেজ খেলতে চান তিনি। সেই সফর নিয়ে নিজের ইচ্ছা প্রকাশ করেছেন জেমস অ্যান্ডরসন।

ইংল্যান্ড টেস্ট দলের সবচেয়ে সফল বোলার হলেন জেমস অ্যান্ডারসন। তিনি বহু বড় রেকর্ড নিজের নামে লিখেছেন। বেশকিছু দিন আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে প্রথম উইকেট নিয়ে ১১০ বছরের পুরনো বিশ্ব রেকর্ড ভেঙে দিয়েছিলেন জিমি অ্যান্ডারসন। সেই সময়ে তিনি বিশ্বের প্রথম ফাস্ট বোলার হয়েছিলেন যিনি চল্লিশ বছর বয়সে টেস্টে উইকেট নিয়েছিলেন।

এক্ষেত্রে অস্ট্রেলিয়ার সিডনি বার্নসকে পিছনে ফেলেছিলেন তিনি। কারণ অস্ট্রেলিয়ার সিডনি বার্নস ১৯১২ সালে ৩৯ বছর ৫২ দিনের বয়সে টেস্ট উইকেট নিয়েছিলেন। কিন্তু জেমস অ্যান্ডারসন সেটি করেছিলেন ৪০ বছর ১৯ দিনের বয়সে। যেটি টেস্ট ক্রিকেটে অন্যতম রেকর্ড ছিল আর সেটা করেই টেস্টে ইতিহাস তৈরি করেছিলেন অ্যান্ডারসন। 

জেমস অ্যান্ডারসনের দিকে তাকালে আপনি বলতে পারেন যে তিনি এখনও ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে শেষ হয়ে যাননি। তিনি দিনে ২০-২৫ ওভার বল করার জন্য যথেষ্ট ফিট রয়েছেন। এছাড়াও তার বোলিং-এ ধারও কমেনি। এর মাঝেই বড় ঘোষণা করেছেন অ্যান্ডারসন।

জেমস অ্যান্ডারসন ডিসেম্বরেই একজন আন্তর্জাতিক খেলোয়াড় হিসাবে নিজের ২০তম বছর সেলিব্রেশন করেছিলেন। ইংলিশ এই ক্রিকেটার বলেছেন, আমি অবশ্যই মনে করি এটি করার চান্স খুব বেশি। সামনের দিকেই তাকাতে চাই। যদি আমি সেই সফরে যাই তবে আপনি জানেন যে আমি অস্ট্রেলিয়াকে অস্ট্রেলিয়ার মাটিতে আরেকটি ফাটল দিতে পারি। 

কিন্তু তার আগে আমায় আমার ফর্ম ধরে রাখতে হবে। আমায় নিজের খেয়াল রাখতে হবে, ভালো বোলিং করতে হবে এবং সেটা ভালো করার চেষ্টা চালিয়ে যেতে হবে। যদি তখনও উইকেট নিতে পারি তাহলে সেটা হয়তো করতে পারব। সবকিছু ঠিকঠাক থাকলে আমি আমি সেখানে আরেকটা ট্রিপ করতে পারব।

অ্যান্ডরসন মজা করে বলেন, এটা বোকামি, আমার বয়স ৪২ হবে এবং আমি অস্ট্রেলিয়ানদের কাছ থেকে যা পাব তা অসহ্য হবে। তবে আমার মধ্যে এখনও খিদে রয়েছে। তাই যতক্ষণ পারব আমি আমার খেলা চালিয়ে যাব।

টিএইচ

Link copied!