Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

২০২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

৮ জুন লন্ডনের ওভালে শুরু হতে পারে ফাইনাল

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২১, ২০২৩, ০৩:৩০ পিএম


৮ জুন লন্ডনের ওভালে শুরু হতে পারে ফাইনাল

২০২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু হতে পারে আগামী জুন থেকে। সম্ভাবনা রয়েছে আগামী জুনের ৮ তারিখ থেকে লন্ডনের ওভালে শুরু হবে এই ফাইনাল। মে মাসের শেষ সপ্তাহে আইপিএল ফাইনাল হওয়ার সম্ভাবনা রয়েছে। 

সেই জন্য আইসিসি কর্তারা ৮ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করতে চাইছেন। যদিও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এখনও পর্যন্ত তারিখ ঘোষণা করেনি।

এক সূত্রের মাধ্যমে জানা গেছে, ম্যাচটি ৮ থেকে ১২ জুন পর্যন্ত চলবে। বৃষ্টির কথা মাথায় রেখে একটি রিজার্ভ ডে রাখা হয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিশ্চিত অস্ট্রেলিয়ার। 

দ্বিতীয় দল হওয়ার দৌড়ে রয়েছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। এই দু’দলের মধ্যে কারা ফাইনালে উঠবে তা নির্ভর করছে ভারত-অস্ট্রেলিয়া চার টেস্টের সিরিজ এবং দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজের দুই টেস্টের ফলাফলের উপর।

দ্য ওভালে ফাইনাল খেলতে হলে আসন্ন টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন টেস্ট জিততেই হবে রোহিত শর্মাদের। কঠিন হলেও যা অসম্ভব নয়।

কারণ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ খেলার সুযোগ পাচ্ছেন রোহিতরা। অস্ট্রেলিয়ান ক্রিকেট দল ফেব্রুয়ারি-মার্চে ভারতের বিরুদ্ধে আসন্ন বর্ডার গাভাসকর সিরিজের আগে বেঙ্গালুরুতে একটি সংক্ষিপ্ত ক্যাম্প করার সম্ভাবনা রয়েছে। সংক্ষিপ্ত ক্যাম্পের পর তারা প্রথম টেস্টের জন্য নাগপুরে যাবে।

টিএইচ

Link copied!