Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ডাচ কোচের ওপর যে কারণে চটেছিলেন মেসি!

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জানুয়ারি ২৭, ২০২৩, ০৫:৪৭ পিএম


ডাচ কোচের ওপর যে কারণে চটেছিলেন মেসি!

বিশ্বকাপে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচ হয়ে উঠেছিল আলোচনার অন্যতম বিষয়। ঘটনাবহুল সেই ম্যাচে রেফারির একের পর এক কার্ড দেখানো ছাড়াও, দু’দলের ফুটবলাররা একাধিক বার ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন। রেগে গিয়েছিলেন খোদ লিওনেল মেসিও। বিপক্ষ কোচ লুইস ফান হালের ওপর রেগে গিয়েছিলেন। কেন সেই ম্যাচে ডাচ কোচের উপর রেগে গিয়েছিলেন মেসি, তা প্রকাশ্যে এনেছেন তার প্রাক্তন সতীর্থ জুয়ান রোমান রিকুয়েলমি। ম্যাচের মাঝে ডাচ কোচের সামনে গিয়ে গোলের পর কানে হাত দিয়ে উচ্ছ্বাস করতে দেখা গিয়েছিল মেসিকে। কোনও দিন তাকে ফুটবল মাঠে এতটা রাগতে দেখা যায়নি।

মেসির সেই চেহারা ছিল অজানা। সেই ঘটনার কথা বলতে গিয়ে রিকুয়েলমি বলেছেন, উনি এমন কথা বলেছিলেন যেটা বলা উচিৎ ছিল না। ফুটবলে এ ধরনের জিনিস হওয়া একেবারেই উচিৎ নয়। মেসিকে কোনও ভাবেই রাগানোর দরকার ছিল না। ওকে বরং জড়িয়ে ধরে তারিফ করা উচিৎ ছিল, যাতে কিছুটা হলেও আবেগপ্রবণ হয়ে ওঠে ওর মন।

বিশ্বের সেরা ফুটবলার যদি রেগে যায় তা হলে তাকে হারানো যায় না। অসম্ভব। সে কারণেই ম্যাচের আগে মেসির সম্পর্কে ফান হাল যা বলেছিল তাতে মেসিরই সুবিধা হয়ে গিয়েছিল। মেসির পক্ষে একটা সুবিধা হল, ও রেগে গেলেও কার্ড দেখিয়ে ওকে মাঠের বাইরে বের করে দেওয়া কঠিন কাজ। উল্লেখ্য, আর্জেন্টিনা ম্যাচের আগে ফান হাল জানিয়েছিলেন, মেসিকে আটকানোর প্রক্রিয়া তার জানা। কিন্তু কিছুতেই প্রকাশ্যে সেটা বলবেন না।

খুবই সহজ ভাবে মেসিকে আটকে দেওয়ার পরিকল্পনা ছকার কথা বলেছিলেন ফান হাল। সেই অপমান মেনে নিতে পারেননি মেসি। তিনি রেগে গিয়েছিলেন। তার প্রতিফলন দেখা যায় মাঠে। যদিও আর্জেন্টিনাকে ম্যাচটি টাইব্রেকারে জিততে হয়েছে।

এবি

Link copied!