Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ওয়ানডে সুপার লীগ

ইংল্যান্ডের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ১১:৪২ এএম


ইংল্যান্ডের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ

২০২০ সালে করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় বাংলাদেশ ক্রিকেট দলের আয়ারল্যান্ড সফর। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সুপার লিগের অ্যাওয়ে সিরিজ খেলতে চলতি বছরের মে মাসে উড়াল দেবে বাংলাদেশ ।

তবে নিজেদের মাঠে আয়োজন না করে বাংলাদেশকে আইরিশরা আতিথেয়তা দিবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। ৯ মে চেমসফোর্ডে শুরু হবে প্রথম ওয়ানডে। ১২ মে একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে হবে দিবারাত্রির। ১৪ মে তৃতীয় ও শেষ ম্যাচটি আবার হবে দিনের আলোয়।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে কেমব্রিজে ৭ মে একটি ওয়ার্মআপ ম্যাচও খেলবে বাংলাদেশ দল। ওয়ার্মআপ ম্যাচের প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি।

জানা যায়, সফরসূচি চূড়ান্ত করে বিসিবির কাছে পাঠিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। অ্যাওয়ে সিরিজের আগে অবশ্য ঘরের মাঠে আইরিশদের বিপক্ষে তিন সংস্করণের একটি সিরিজ খেলবে বাংলাদেশ।

বিপিএলের পর পরই তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ঢাকায় আসবে ইংল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ না হতেই বাংলাদেশে আসবে আয়ারল্যান্ড।

১৮ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে আয়ারল্যান্ড-বাংলাদেশের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ২০ ও ২৩ মার্চ হবে বাকি দুই ওয়ানডে। ২৭ মার্চ থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ ২৯ ও ৩১ মার্চ। ৪ এপ্রিল থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে একমাত্র টেস্ট।

মাসখানেক পরই ফিরতি সফরে যাবে বাংলাদেশ। মে মাসের শুরুতে ইংল্যান্ডে বাংলাদেশ-আয়ারল্যান্ডের সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ। এই সিরিজ দিয়েই ওয়ানডে সুপার লিগের চক্র শেষ করবে তামিম ইকবালের দল। 

এআরএস

Link copied!