Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

ফিফা দ্য বেস্টে ভোট দেননি রোনালদো

মেসিকে ভোট দিলেন জামাল ভূঁইয়া

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৭:২৬ পিএম


মেসিকে ভোট দিলেন জামাল ভূঁইয়া

স্বাভাবিকভাবেই ফিফা দ্য বেস্ট নির্বাচনে ভোট দেওয়ার কথা ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু নিজেকে ভোট দেওয়া থেকে বিরত রেখেছেন পর্তুগিজ অধিনায়ক। তার পরিবর্তে পর্তুগালের আরেক অভিজ্ঞ খেলোয়াড় পেপে ভোট দিয়েছেন। তবে পেপের দৃষ্টিতে এ বছরের সেরা নন লিওনেল মেসি। এমনকি সেরা তিনেও নেই। তার ভোট গিয়েছে যথাক্রমে কিলিয়ান এমবাপ্পে, লুকা মদ্রিচ ও করিম বেনজেমার পক্ষে। তবে পর্তুগালের কোচ রবার্ট মার্টিনেজ ভোট দিয়েছেন মেসিকে।

 পরের দুটি স্থানে তিনি রেখেছেন ম্যানচেস্টার সিটি তারকা কেভিন ডি ব্রুইনে ও এমবাপ্পেকে। বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া ভোট দিয়েছেন মেসিকে। এরপর বেছে নিয়েছেন বেনজেমা ও এমবাপ্পেকে। তবে ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রি শীর্ষ ভোটটি দিয়েছেন মদ্রিচকে। তার মতো উত্তর কোরিয়া ও ওমানের অধিনায়কের ভোট পেয়েছেন মদ্রিচ। তবে ক্রোয়েশিয়ান অধিনায়ক বেছে নিয়েছেন ক্লাব সতীর্থ বেনজেমাকে। বর্ষসেরা যিনি হয়েছেন সেই মেসি ভোট দিয়েছেন বন্ধু নেইমারের বাক্সে। দ্বিতীয় স্থানে তিনি রেখেছেন এমবাপ্পেকে। এরপর রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড বেনজেমাকে।

নেইমারকে শীর্ষে রেখেছেন ব্রাজিলিয়ান অধিনায়ক থিয়াগো সিলভাও। এরপরই রেখেছেন মেসিকে। মিশরের অধিনায়ক মোহামেদ সালাহ তার ভোট দিয়েছেন ভিনিসিয়ুস জুনিয়রকে। তিনিও সেরা তিনে রাখেননি মেসিকে। অপর দুটি ভোট দিয়েছেন যথাক্রমে ডি ব্রুইনে ও মরক্কোর আশরাফ হাকিমিকে।

সালাহর মতো বার্বাডোজ, কঙ্গো, কসোভো ও রোমানিয়ার অধিনায়ক শীর্ষ ভোট দিয়েছেন ভিনিসিয়ুসকে। মজার ব্যাপার স্পেনের নতুন কোচ লুইস দে লা ফন্তে তার সেরা তালিকায় ভোট দিয়েছেন আর্জেন্টাইন তরুণ হুলিয়ান আলভারেজকে। দ্বিতীয় স্থানে তিনি রেখেছেন আরেক তরুণ জুড বেলিংহ্যামকে। এছাড়া গ্যাবন, বোতসোয়ানা, লিখটেনস্টেইন থেকেও প্রথম ভোট পেয়েছেন আলভারেজ। সাবেক সতীর্থ স্প্যানিশ অধিনায়ক সের্জিও বুসকেতসের ভোট পেয়েছেন মেসি।

তার দ্বিতীয় ও তৃতীয় বাছাই লেভানদোভস্কি ও চিরপ্রতিদ্বন্দ্বী বেনজেমা। গত বছর ফিফার বর্ষসেরা লেভানদোভস্কি মেসিকে রেখেছেন সেরা তালিকায়। এরপরই রেখেছেন এমবাপ্পে ও মদ্রিচকে। ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনের সেরাও মেসি। তবে এমবাপ্পেকে তিনি ভোট দেননি। বিশ্বকাপে তার পেনাল্টি মিসের পর সেই হাসির কারণেই হয়তো রেগে আছেন। দ্বিতীয় ও তৃতীয় স্থানে তিনি রেখেছেন সাদিও মানে ও বেনজেমাকে।

অস্ট্রিয়ার অধিনায়ক ডেভিড আলাবা নিজের ক্লাব সতীর্থ বেনজেমাকে এক নম্বরে না রেখে বাছাই করেছেন মেসিকে। সেনেগালের কোচ আলিউ কিসি তার শিষ্য সাদিও মানেকে রেখেছেন তিনে। তার ভোট গিয়েছে এমবাপ্পের বাক্সে। দ্বিতীয় স্থানে তিনি রেখেছেন হাকিমিকে।

এআরএস

Link copied!