Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নিজেদের স্বপ্ন বাঁচিয়ে রাখলো কলকাতা

মো. মাসুম বিল্লাহ

মে ১৫, ২০২৩, ১১:৫২ এএম


নিজেদের স্বপ্ন বাঁচিয়ে রাখলো কলকাতা

প্লে-অফ খেলার সম্ভাবনা টিকিয়ে রাখার লড়াইয়ে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে জয় ছিনিয়ে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

রোববার (‌৪ মে) চেন্নাইয়ে স্বাগতিকদের দেওয়া ১৪৫ রানের লক্ষ্য ৯ বল ও ৬ উইকেট হাতে রেখেই পেরিয়েছে কলকাতা। এর ফলে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সাতে উঠে এসেছে শাহরুখ খানের দল।

এদিন টসে জিতে ব্যাটিং বেছে নেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। পুরো ২০ ওভার খেলে তারা ৬ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে। পাঁচে নেমে ৩৪ বলে সর্বোচ্চ ৪৮ রান করে অপরাজিত ছিলেন শিবম দুবে। ১৪৪ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই রহমানউল্লাহ গুরবাজকে হারায় কলকাতা। 

৪ বলে ১ রান করেন আফগান ওপেনার। তৃতীয় ওভারেই ফিরে যান ৪ বলে ৯ রান করা ভেঙ্কটেশ আইয়ার। পঞ্চম ওভারে দলকে ৩৩ রানে রেখে জেসন রয়ের (১৫ বলে ১২) বিদায়ের পর বেশ চাপেই পড়ে গিয়েছিল কলকাতা। 

এমন পরিস্থিতিতে চতুর্থ উইকেটে ৯৯ রানের জুটি গড়ে কলকাতাকে উদ্ধার করেন নিতীশ রানা ও রিংকু সিং। রিংকু ৪৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৪ রান করে আউট হলেও অধিনায়ক নিতীশ ৪৪ বলে ৫৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। ৬টি চার ও ১টি ছক্কা মারা কলকাতা অধিনায়কের বাউন্ডারিতেই জয়সূচক রানটি পায় কিং খানের কলকাতা।

আগামী শনিবার লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচ খেলবে কলকাতা। সেই ম্যাচের আগেই অবশ্য এবারের আইপিএল থেকে ছুটি পেয়ে যেতে পারে কলকাতা। 

তবে রোববারের হারের পরও প্লে-অফের দৌড়ে টিকে আছে চেন্নাই। ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ধোনির দল। এই ম্যাচটি জিততে পারলেই অবশ্য প্লে-অফ নিশ্চিত হয়ে যেত তাদের।

এইচআর

Link copied!