Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

মেসিদের ম্যাচের টিকিট শেষ ১০ মিনিটেই

মো. মাসুম বিল্লাহ

জুন ৬, ২০২৩, ১১:০৫ এএম


মেসিদের ম্যাচের টিকিট শেষ ১০ মিনিটেই

কাতার বিশ্বকাপ চলাকালে লিওনেল মেসির আর্জেন্টিনার প্রতি বিপুল উন্মাদনা বিশ্ববাসী দেখেছিল। সেখানে আকাশী-নীল জার্সিধারীরা সোনালী ট্রফি উঁচিয়ে ধরার মাধ্যমে সেই উৎসাহ-উদ্দীপনার পূর্ণতা পেয়েছে। এরপর মেসিদের ম্যাচে আরও আগ্রহ বেড়েছে দর্শকদের।

সরাসরি বিশ্বচ্যাম্পিয়নদের খেলা দেখতে এবার জোয়ার এসে ভীড়েছে এশিয়ায়। আগামী ১৫ জুন বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আকাশচুম্বী দাম নিয়ে শুরুতে সমালোচনা চললেও, প্রথম দফায় ছাড়ার ১০ মিনিটের মাঝেই শেষ ম্যাচের টিকিট।

দেশটির সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে‍‍`র প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। প্রথম দফায় ছাড়া টিকিট মাত্র ১০ মিনিটেই শেষ হওয়ার কথা জানালেও, ঠিক কী পরিমাণ টিকিট ছাড়া হয়েছে তা নির্দিষ্ট করে বলেনি তারা।

জানা গেছে, ফিফা উইন্ডোতে হতে যাওয়া আর্জেন্টিনার প্রথম ম্যাচটি হবে বেইজিং ওয়ার্কার্স স্টেডিয়ামে। প্রায় ৬৮ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামে প্রথমে টিকিটের মূল্য ঘোষণা করতেই ব্যাপক শোরগোল সৃষ্টি হয়। বিভিন্ন ক্যাটাগরির টিকিটের জন্য দর্শকদের সর্বনিম্ন ৮,৭৫৩ টাকা (৮২ ডলার) থেকে সর্বোচ্চ ৭২,৫৮৭ টাকা (৬৮০ ডলার) পর্যন্ত খরচ করতে হবে।

চীনা মুদ্রায় যা সর্বনিম্ন ৫৮০ ইউয়ান থেকে সর্বোচ্চ ৪৮০০ ইউয়ান পর্যন্ত। আগামী ৫ ও ৮ জুন দুই ধাপে টিকিট বিক্রির কথা জানিয়েছেন আয়োজকরা। তবে টিকিটের বাড়তি দাম নিয়ে অসন্তুষ্ট ফুটবল অনুরাগীরা তখন সমালোচনায় সরব হয়ে ওঠেন।

দেশটির সামাজিক যোগাযোগমাধ্যম ওয়েইবোতে (টিকটকের মতো) আয়োজকদের অফিসিয়াল অ্যাকাউন্টে গিয়ে এক চীনা ভক্ত লিখেছেন, ‌‘আমি আপনাদের বিরুদ্ধে ডাকাতির অভিযোগ করছি।’ আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘৪৮০০ ইউয়ানের বিনিময়ে কি খেলার সময় মেসি আমাদেরকে তার পিঠে চড়াবে?’

সেই হিসেবে ধারণা করা হয়েছিল এই ম্যাচ থেকে দর্শকেরা হয়তো মুখ ফিরিয়ে নেবেন। তবে প্রথম পর্যায়ে টিকিট ছাড়ার পর এই পাল্টে যেতে থাকে পরিস্থিতি। অল্প সময়েই শেষ টিকিট। আগামী বৃহস্পতিবার (৮ জুন) দ্বিতীয় দফায় এই ম্যাচের টিকিট ছাড়া হবে।

বেইজিংয়ে আর্জেন্টিনা–অস্ট্রেলিয়া ম্যাচের টিকিট হস্তান্তরযোগ্য নয়। টিকিটের সঙ্গে ক্রেতার ফটো আইডিও সংযুক্ত করে দেওয়া হচ্ছে। এরপরও চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ‘উইচ্যাটে’ সবচেয়ে বেশি দামের টিকিট বাংলাদেশি মুদ্রায় প্রায় তিন লাখ টাকায় কেনার প্রস্তাব উঠেছে।

কাতার বিশ্বকাপ জয়ের পর সর্বশেষ ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। পানামার বিপক্ষে ২-০ গোলে জয়ের পর কিরাসাওকে ৭ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। সেই ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্যে এবার তারা অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার মোকাবিলা করবে।

ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপ জয়ের মঞ্চেও শেষ ষোলোয় অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলেন মেসিরা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশ্য আকাশী-নীল জার্সিধারীরা জয় পেয়েছিল।

আসন্ন ম্যাচ দুটির জন্য ইতোমধ্যে মেসিকে অধিনায়ক রেখে ২৭ সদস্যে স্কোয়াড ঘোষণা করেছেন স্কালোনি। ঘোষিত দলে যেমন কয়েকটি চমক আছে, তেমনি রয়েছে কয়েকজন পরিচিত মুখের অনুপস্থিতিও। আগামী ১৯ জুন ইন্দোনেশিয়ার বিপক্ষে মেসিদের পরবর্তী ম্যাচটি হবে জাকার্তায়।

এইচআর

Link copied!