Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মেসিকে মিয়ামির জার্সিতে দেখার অপেক্ষায় ভক্তরা

মো. মাসুম বিল্লাহ

জুন ৯, ২০২৩, ০৭:২৭ পিএম


মেসিকে মিয়ামির জার্সিতে দেখার অপেক্ষায় ভক্তরা

জুলাইয়ের শেষভাগের আগে ইন্টার মিয়ামিতে অভিষিক্ত হচ্ছেন না আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। এমনকি ক্লাবের হয়ে ওই তারকার আনুষ্ঠানিক উপস্থাপনের জন্যও দীর্ঘসময় অপেক্ষা করতে হবে মিয়ামি সমর্থকদের।  

প্যারিস সেন্ট জার্মেই’র সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবার পর নিজের পরবর্তী গন্তব্যের খবর গত বুধবার ঘোষণা করেন আর্জেন্টাইন সুপার স্টার। ‘ আমি ইন্টার মিয়ামিতে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি’ - বিশ্বকাপ জয়ী ৩৫ বছর বয়সি তারকার মুখ থেকে এমন মন্তব্য শুনার পর রোমঞ্চ ছড়িয়ে পড়ে যুক্তরাস্ট্রের মেসি সমর্থকদের মধ্যে। 

তবে ‘এখনো চুক্তির শতভাগ সম্পন্ন হয়নি। হয়তোবা কিছুদিন সময় লাগবে’- এবং আর্জেন্টাইন জাতীয় দলের প্রতি বিদ্যমান প্রতিশ্রুতিসহ মেসির এমন বক্তব্যের কারণে মার্কিন ভক্তদের আরো কিছুটা ধৈর্য্য ধরতে হবে। তবে মেসির যেসব ম্যাচে খেলার সম্ভাবনা আছে, সে ম্যাচগুলোর টিকিটের মুল্য ইতোমধ্যে বাড়তে শুরু করেছে। 

এছাড়া ওই খেলোয়াড়ের সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্বব্যাপী যেসব সমর্থক রয়েছে তারাও এখন মিয়ামির সামাজিক একাউন্টে ভিড় জমাচ্ছে। এমন পরিস্থিতিতে চুক্তির জন্য প্রচুর কাজ বাকী আছে বলে বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন মেসির দলবদলে মধ্যস্থতার সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত একটি সুত্র। 

প্রথমত মেসির মেজর সকার লিগে (এমএলএস) যোগ দানের জন্য চুক্তি সম্পাাদন করতে হবে। আর উত্তর আমেরিকার লিগের কাঠামো ও বিধিবিধানের সঙ্গে মানিয়ে চুক্তিপত্র তৈরী করা বেশ কিছুটা সময় সাপেক্ষ ব্যাপার। এমএলএসকে প্রথমে খেলোয়াড় ইউনিয়নের সঙ্গে দরকষাকষির একটি যৌথ চুক্তি করতে হবে। 

বেতন এবং আরো অনেকগুলো ইস্যু রয়েছে যেগুলো সমাধানের জন্য উভয়পক্ষের আইনজীবিদের সময় নিয়ে মনোযোগ সহকারে কাজ করতে হবে। লিগের পক্ষ থেকে বলা হয়,‘ এই গ্রীষ্মে মেজর  লিগ  সকার ও ইন্টার মিয়ামিতে যোগ দিবেন বলে মেসি যে মন্তব্য করেছেন তাতে আমরা সন্তুষ্ট। 

যদিও একটি আনুষ্ঠানিক চুক্তি সম্পাদনের জন্য অনেক কাজ বাকী আছে। আমারা ফুটবল ইতিহাসের সর্বকালের সর্বশ্রেষ্ঠ তারকাদের একজনকে আমাদের লিগে অভ্যর্থনা জানানোর জন্য উন্মুখ হয়ে আছি। ’ 

এইচআর

Link copied!