Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

অবশেষে পিসিবির ভিডিওতে ইমরান খান

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৭, ২০২৩, ১২:৩২ পিএম


অবশেষে পিসিবির ভিডিওতে ইমরান খান

অবশেষে নিজেদের অবস্থান থেকে সরে এলো পাকিস্তানের ক্রিকেট বোর্ড। দেশের সাবেক এবং বর্তমান ক্রিকেটারদের প্রতিবাদের মুখে স্বাধীনতা দিবসের বিশেষ প্যাকেজ ভিডিওতে পরিবর্তন এনেছে তারা। আগেরবার ইমরান খানকে বাদ দিয়েই ভিডিও তৈরি করা হলেও এবারের ভিডিওতে ঠাঁই পেয়েছেন এই তারকা ক্রিকেটার।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে দশ ঘন্টা আগে প্রকাশিত ভিডিওতে দেখা যায় ইমরান খানের ফুটেজ। দেশটির ক্রিকেটের বিভিন্ন অর্জন নিয়ে তৈরি করা এই ভিডিওতে ১৯৯২ বিশ্বকাপ জেতা অধিনায়ককে সংযুক্ত করা হয়েছে।

যদিও প্রথমবার এই একই ভিডিওতে বাদ দেওয়া হয়েছিল কিংবদন্তি ইমরানকে। দেশটির বর্তমান সরকারের সঙ্গে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতায় আছেন সাবেক এই ক্রিকেটার। তোশাখানা মামলার আসামি হয়ে বর্তমানে জেলেই জীবন কাটাচ্ছেন ৭০ বছর বয়েসী ইমরান খান। আর সেই বিরোধের জেরেই কিনা স্বাধীনতা দিবসে পিসিবির নির্মিত ভিডিওতে পুরোপুরি বাদ রাখা হয় ইমরানকে।

এমন সিদ্ধান্তের পরেই প্রতিবাদ জানিয়েছেন সুলতান অব সুইং খ্যাত পাকিস্তানি ক্রিকেটার ওয়াসিম আকরাম। সাবেক এই ক্রিকেটার ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে বলেছিলেন, ‘আমি অবাক হয়ে গেলাম পিসিবির ছোট ভিডিও দেখে যেখানে ইমরান খানকে রাখা হয়নি। রাজনৈতিক মতপার্থক্য থাকতেই পারে কিন্তু ইমরান পাকিস্তান ও বিশ্ব ক্রিকেটের আইকন। তিনি পাকিস্তানের ক্রিকেটকে শক্ত ভিত্তি দিয়েছেন। পিসিবির উচিত এই ভিডিও সরিয়ে ক্ষমা চাওয়া।’

ওয়াসিম আকরামের মন্তব্য প্রকাশ্যে আসার পরেই নিজেদের ভিডিওতে পরিবর্তন আনে পাকিস্তানের ক্রিকেট বোর্ড। এমনকি আগের সেই ভিডিও টুইটার এবং ফেসবুক থেকেও পুরোপুরি সরিয়ে দেওয়া হয়েছে। 

পরিবর্তিত সেই ভিডিও‍‍`র ক্যাপশনে লেখা হয়েছে, আগের ভিডিওতে দৈর্ঘ্য কম থাকায় বেশ কিছু ছবি এবং ফুটেজ বাদ পড়ে গিয়েছিল। যদিও নতুন ভিডিওতে শুধুমাত্র ইমরানের খানের ছবিই যোগ করা হয়েছে।

পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং পরবর্তীতে প্রধানমন্ত্রী হওয়া ইমরান খান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে স্বীকৃত। পাকিস্তানের হয়ে বেশ সমৃদ্ধ এক ক্যারিয়ার পার করেছেন তিনি। 

৮৮ টেস্টে ৩৬২ উইকেট নিয়েছেন। ব্যাট হাতে ৬ সেঞ্চুরি ও ১৮ হাফ সেঞ্চুরিতে সাবেক এই অলরাউন্ডার করেছেন ৩ হাজার ৮০৭ রান। আর ওয়ানডেতে ১৭৫ ম্যাচে নিয়েছেন ১৮২ উইকেট। রঙিন পোশাকে ১ সেঞ্চুরি ও ১৯ হাফ সেঞ্চুরিতে করেছেন ইমরানের রান ৩ হাজার ৭০৯।

এইচআর

Link copied!