Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া দলে বড় ধাক্কা

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

আগস্ট ২৯, ২০২৩, ০৭:২৯ পিএম


বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া দলে বড় ধাক্কা

দড়জায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপ যত এগিয়ে আসছে, আর প্রতিটি দলে ইনজুরির তালিকা তত দীর্ঘ হচ্ছে শুধু। বিশ্বকাপের আগে এশিয়া কাপ সামনে রেখেই একের পর এক ইনজুরির কারণে চরম বিপদে পড়েছে শ্রীলঙ্কা। এবার সে তালিকায় যুক্ত হতে যাচ্ছে অস্ট্রেলিয়াও। এমনিতেই ইনজুরি সমস্যায় রয়েছেন অধিনায়ক প্যাট কামিন্স। 

এবার ইনজুরির কারণে বিশ্বকাপই অনিশ্চিত হয়ে পড়েছে অস্ট্রেলিয়া দলের অভিজ্ঞ অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের। আাপাতত গোড়ালির ইনজুরিতে পড়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপেও তার খেলা নিয়ে তৈরি হল অনিশ্চয়তা। ম্যাক্সওয়েলের পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়ের জন্য অস্ট্রেলিয়া দলে নেওয়া হয়েছে ম্যাথু ওয়েডকে।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার হয়ে আর মাঠে নামেননি ম্যাক্সওয়েল। পা ভেঙে যাওয়ায় ক্রিকেট থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। সুস্থ হয়ে মাঠে ফেরার কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজে অভিজ্ঞ অলরাউন্ডারকে দলে ফিরেয়ছিলেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা। কিন্তু আবার চোট পেয়ে ছিটকে গেলেন ম্যাক্সওয়েল। 

অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে বলা হয়েছে, ম্যাক্সওয়েলের গোড়ালির স্ক্যান করানো হয়েছে। মেডিক্যাল স্টাফদের পরামর্শ অনুযায়ী তাকে কিছুদিন মাঠের বাইরে থাকতে হবে। তবে কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে, সে ব্যাপারে স্পষ্ট করে জানানো হয়নি অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে।

আগামীকাল বুধবার থেকে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। এই সিরিজের অনুশীলন করতে গিয়েই গোড়ালিতে চোট পেয়েছেন ম্যাক্সওয়েল। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের পর ম্যাক্সওয়েলের অস্ট্রেলিয়ায় ফিরে যাওয়ার কথা ছিল আগেই। প্রথম সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে চেয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে আবেদনও করেছিলেন তিনি। এখন চোট পেয়ে পুরো দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই ছুটি মিলে গেলো তার এবং আগেই দেশি ফিরে যাচ্ছেন তিনি।

অস্ট্রেলিয়ার অন্যতম নির্বাচক টনি ডোডেমাইড বলেছেন, আগামী মাসে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ রয়েছে। তার আগে আমরা ম্যাক্সওয়েলের চোটের অবস্থা খতিয়ে দেখব। তিনি আরও বলেছেন, ম্যাক্সওয়েলের বদলি হিসেবে আমরা উইকেটরক্ষক-ব্যাটার ম্যাথু ওয়েডকে বেছে নিয়েছি। সে একজন বিশ্বমানের পারফরমার।

Link copied!