Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

সানজিদাকে বরণ করে নিল ইস্টবেঙ্গল

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জানুয়ারি ২৫, ২০২৪, ০৭:২৬ পিএম


সানজিদাকে বরণ করে নিল ইস্টবেঙ্গল

মোনেম মুন্না, শেখ আসলাম, রিজভি করিম রুমি কিংবা গোলাম গাউস; চেনেন নিশ্চয় এই ফুটবল লিজেন্ডদের! বাংলাদেশের এই ফুটবল তারকারা একটা সময় মাঠ মাতিয়েছেন ইস্টবেঙ্গলের হয়ে। দেশের এই ফুটবল কিংবদন্তীদের নাম ক্লাবটিতে লেখা আছে স্বর্ণাক্ষরে। এবার সেই ক্লাবেই খেলতে গেলো বাংলাদেশের নারী ফুটবলার সানজিদা আক্তার। গত বৃহস্পতিবার কলকাতায় পৌঁছেছেন বাংলাদেশের এই ফুটবলার। তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গলের কর্তারা। 

আগেই ভারতে আসার কথা ছিল সানজিদার। কিন্তু ভিসার সমস্যার কারণে তিনি আসতে পারেননি। মঙ্গলবার ভিসার সমস্যা মিটে গেলেই বৃহস্পতিবার কলকাতায় চলে আসেন বাংলাদেশের এই মহিলা ফুটবলার। এই প্রথম বিদেশি ক্লাবের হয়ে ফুটবল খেলবেন তিনি। 

সানজিদা ছাড়াও বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুনও ভারতের মহিলা ক্লাব ফুটবলে খেলছেন। সাবিনা খেলছেন বেঙ্গালুরুর কিকস্টার্ট এফসির হয়ে। আর ইস্টবেঙ্গলের হয়ে খেলছেন সানজিদা। ইস্টবেঙ্গলের সঙ্গে কিকস্টার্টের ম্যাচ রয়েছে ৫ ফেব্রুয়ারি। সেদিনই এই দুই তারকা একে অপরের বিপরীতে মাঠে নামবেন বলে জানা গিয়েছে। 

এদিকে গত বুধবার কিকস্টার্টের জার্সিতে অভিষেক হয়ে গেছে দক্ষিণ এশিয়ার অন্যতম নারী ফুটবলার সাবিনা খাতুনের। অভিষেক ম্যাচে সাবিনা খাতুন ৮৭ মিনিট খেলেছেন। তার দল গোলশূন্য ড্র করেছে এই ম্যাচে। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে সাবিনাদের ক্লাব। 

সানজিদাদের ইস্টবেঙ্গল এফসির পরের ম্যাচ ৩০ জানুয়ারি কলকাতায় স্পোর্টস ওড়িশার বিপক্ষে। এ ম্যাচ দিয়ে ইস্টবেঙ্গলের জার্সিতে অভিষেক হতে পারে বাংলাদেশের এই তারকা ফুটবলারের।
 

Link copied!