Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

প্রথমবার বাংলাদেশে আসছে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৫:২৮ পিএম


প্রথমবার বাংলাদেশে আসছে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসছে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। ২০২২ সালে সপ্তমবারের মতো তারা ওয়ানডের বিশ্বচ‌্যাম্পিয়ন হয় এবং ২০১৮, ২০২০ এবং ২০২৩ সালে হ্যাটট্রিক টি-টোয়েন্টি শিরোপা ঘরে তোলে। এর আগেও এই শিরোপা তারা জিতেছে তিনবার। 

নারীদের ক্রিকেটে সফল এই দলটি এবারই প্রথমবার বাংলাদেশ সফরে আসছে। দুই দলের এটাই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। এর আগে এই দুই দল কেবল আইসিসি ইভেন্টেই মুখোমুখি হয়েছে। সেই সংখ‌্যাটাও খুব কম। ২০২২ সালে ওয়ানডে বিশ্বকাপে একবার, ২০২০ এবং ২০২৩ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুইবার। দুই দলের এবারের ছয় ম‌্যাচের আন্তর্জাতিক সিরিজ তাই বাড়তি গুরুত্ব পাচ্ছে।

২০ দিনের সফরে আগামী ১৭ মার্চ বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া নারী দল। ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের সিরিজ। আগামী ২১ মার্চ তাদের প্রথম ম্যাচ। এরপর ২৪ ও ২৭ মার্চ দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। ৩১ মার্চ শুরু হবে প্রথম টি-টোয়েন্টি। পরের দুই টি-টোয়েন্টি যথাক্রমে ২ এবং ৪ এপ্রিল। ৫ এপ্রিল অস্ট্রেলিয়া দল ঢাকা ছাড়বে। সবগুলো ম‌্যাচ রাখা হয়েছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ওয়ানডে ম‌্যাচগুলো শুরু হবে সকাল সাড়ে ৯টায়। টি-টোয়েন্টি দুপুর ১২টায়। 

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে যাচ্ছে বাংলাদেশে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার লক্ষ্যে বিশ্বকাপের আগে বাংলাদেশে এই সফর করবে অস্ট্রেলিয়া। বাংলাদেশ সফর সামনে রেখে আজ ১৫ সদস্যের দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দুই ফরম‌্যাটে দলকে নেতৃত্ব দেবেন অ‌্যালিসা হেলি।

Link copied!