Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

মার্চ ৫, ২০২৪, ০৫:৩৯ পিএম


ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের শুরুটা ভাল করেছে বাংলাদেশের মেয়েরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতকে  হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। নেপালের আনফা স্টেডিয়ামে মঙ্গলবার (৫মার্চ) ভারতকে ৩-১ ব্যবধানে হারায় লাল-সবুজের প্রতিনিধিরা। এই জয়ে ২ ম্যাচ খেলে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে প্রীতি-অর্পিতারা। গ্রুপের শেষ ম্যাচে শুক্রবার ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের শুরুতেই আলপি আক্তারের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে। বিরতির পর ৫৪ মিনিটে ভারতের আনুশকা কুমারী গোল করে সমতা ফেরান। এ সময় ডানদিক থেকে আনুশকার উড়িয়ে মারা বল পোস্টে লেগে জালে জড়ায়।

৭৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। নিজেদের অর্ধ থেকে লম্বা পাসে বল পাঠান বাংলাদেশের এক খেলোয়াড়। সেটা ভারতের ডি বক্সের সামনে দুইজন রক্ষণভাগের খেলোয়াড়ের সঙ্গে লড়াই করে দখলে নেন সুরভী আক্তার প্রীতি। এরপর দারুণ প্লেসিং শটে ভারতের গোলরক্ষক সুরাজ মুনি কুমারীকে পরাস্ত করে জালে পাঠান। 

শেষ মুহূর্তে আরও একটি গোল পায় বাংলাদেশ। ৯০ মিনিটে কর্নার থেকে অনন্যা মুর্মু বিথির উড়িয়ে মারা বল ভারতের গোলরক্ষকের হাত ছুঁয়ে গিয়ে বাংলাদেশের অধিনায়ক অর্পিতা বিশ্বাসের পায়ের সামনে পড়ে। আলতো টোকায় বল জালে জড়াতে ভুল করেননি অর্পিতা। তাতে ৩-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

আরএস/রিদয়

Link copied!