Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দুই দিন পিছিয়ে গেলো ঢাকা প্রিমিয়ার লিগ

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

মার্চ ৫, ২০২৪, ০৭:১৬ পিএম


দুই দিন পিছিয়ে গেলো ঢাকা প্রিমিয়ার লিগ

ঢাকা প্রিমিয়ার লিগের দলবদলটা পূর্ব নির্ধারিত সময়ে সম্পন্ন হলেও লিগ শুরুর তারিখ ঠিকই শুরুর আগেই বদলে গেল। কথা ছিল, আগামী ৯ মার্চ শুরু হবে এবারের প্রিমিয়ার লিগ। কিন্তু শেষ পর্যন্ত তা আর হচ্ছে না। শুরুর আগেই দুইদিন পিছিয়ে গেল প্রিমিয়ার লিগ। নতুন সূচি অনুযায়ী, ১১ মার্চ শুরু হবে ২০২৪ প্রিমিয়ার লিগ। হঠাৎ কেন প্রিমিয়ার লিগের তারিখ পাল্টালো? এ বিষয়ে মেলেনি কোনো সদুত্তর। 

তবে ধারণা করা হচ্ছে, এ তারিখ বদলের সাথে বাংলাদেশ আর শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজের একটা পরোক্ষ সম্পর্ক আছে। প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন দল আবাহনীর ৯ ক্রিকেটার (নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, এনামুল হক বিজয়, নাইম শেখ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, রিশাদ হোসেন ও জাকের আলী) এখন জাতীয় টি-টোয়েন্টি দলের ক্যাম্পে। এবং তারা সবাই এখন সিলেটে। 

৯ মার্চ লিগ শুরু হলে তারা কেউই আকাশি হলুদ জার্সি গায়ে প্রিমিয়ার লিগ খেলতে পারতেন না। তবে সে যুক্তি ধোপে টিকবে না। কারণ আগামী ১১ মার্চ থেকে যখন প্রিমিয়ার লিগ শুরু হবে, তার দুইদিন পর বন্দরনগরীতে শুরু হবে বাংলাদেশ আর শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ। সেখানে আবাহনীর ৮ জন ক্রিকেটার থাকবেন। 

গত সোমবার থেকে সিলেটে শুরু হয়েছে টাইগারদের সঙ্গে লঙ্কানদের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৬ আর ৯ মার্চ পরের দুই ম্যাচ। সবগুলো খেলাই হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। টি-টোয়েন্টি সিরিজের পর আগামী ১৩ মার্চ শুরু হবে ওয়ানডে সিরিজ।
 

Link copied!