Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ

সাফজয়ী তারকাদের পুরস্কারের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

মার্চ ১১, ২০২৪, ০১:১৫ পিএম


সাফজয়ী তারকাদের পুরস্কারের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী

প্রতিপক্ষ ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ শিরোপা জয়ী বাংলাদেশ দলকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লেখাপড়া, খেলাধুলা সবদিক থেকে আমরা এগিয়ে আছি। ১৬ এর নিচে যারা তারা তো ভারতকে ৩-২ গোলে হারিয়েছে, চ্যাম্পিয়ন। তারা চ্যাম্পিয়ন হয়ে গেছে। আমি তাদের ডাকব, তাদের ডেকে প্রাইজমানি দেব এবং উৎসাহিত করব বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

আজ সোমবার (১১ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের গবেষক ও বিজ্ঞানীদের বিশেষ গবেষণায় অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে পুরস্কার দেয়ার ঘোষণা দিতে গিয়ে নারীদের প্রসঙ্গে কথা বলার সময়ে তিনি এসব কথা বলেছেন।

গেল রোববার (১০ মার্চ) নেপালের ললিতপুরে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে গোলরক্ষক ইয়ারজানের নৈপুণ্যে ভারতকে ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় সাইফুল বারী টিটুর শিষ্যরা।

পুরো আসরে আধিপত্য করে খেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল। গ্রুপপর্বে তিন ম্যাচের সবকটি জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে পা রেখেছিল সাইফুল বারী টিটুর শিষ্যরা।

ফাইনালে প্রতিপক্ষ হিসেবে সৌরভীরা পেয়েছিল গ্রুপ পর্বে ৩-১ গোলে হারানো ভারতকেই। চ্যাম্পিয়ন শিরোপার সঙ্গে আরও দুটি পুরস্কারও দখলে নেয় বাংলাদেশের মেয়েরা। 

আসরে সর্বোচ্চ ৫ গোল করে মোস্ট ভ্যালুয়েবল খেলোয়াড়ের পুরস্কার জিতেন সৌরবী আকন্দ প্রীতি। ইয়ারজান নির্বাচিত হন আসরসেরা গোলরক্ষক।

বিআরইউ

Link copied!