Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

মার্চ ১৬, ২০২৪, ০৭:০৯ পিএম


অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের  জন্য বাংলাদেশের দল ঘোষণা

দীর্ঘদিন পর মাঠে নামছে বাংলাদেশ নারী দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে নিগার সুলতানা জ্যোতির দল। সিরিজেকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অস্ট্রেলিয়ার বিপক্ষে এবারই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলবে বাংলাদেশ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া ও বাংলাদেশ নারী ক্রিকেট দল। অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসবে কাল।  

স্বাগতিকরা শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে। স্পিন ও পেস আক্রমণে দল বেশ শক্তিশালী। এছাড়া ব্যাটিংয়ে নিয়মিত যারা দায়িত্ব পালন করে আসছেন তাদেরকে রাখা হয়েছে। সিরিজের প্রথম ম্যাচ হবে ২১ মার্চ। এরপর ২৪ ও ২৭ মার্চ দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। ৩১ মার্চ শুরু হবে প্রথম টি-টোয়েন্টি। পরের দুই টি-টোয়েন্টি যথাক্রমে ২ এবং ৪ এপ্রিল। ৫ এপ্রিল অস্ট্রেলিয়া দল ঢাকা ছাড়বে। সবগুলো ম্যাচ রাখা হয়েছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। 

ওয়ানডে ম্যাচগুলো শুরু হবে সকাল ৯টা ৩০ মিনিটে। টি-টোয়েন্টি দুপুর ১২টায়। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে যাচ্ছে বাংলাদেশে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার লক্ষ্যে বিশ্বকাপের আগে বাংলাদেশে এই সফর করছে অস্ট্রেলিয়া। দুই ফরম্যাটে দলকে নেতৃত্ব দেবেন অ্যালিসা হেলি। 

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ অধিনায়ক), ফারজানা হক পিংকি, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি ও ফারজানা হক লিসা। স্ট্যান্ডবাই: ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন ও লতা মন্ডল।
 

Link copied!