Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

আবাহনীর জার্সিতেও ব্যর্থ লিটন

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

মার্চ ১৭, ২০২৪, ০৭:৪৫ পিএম


আবাহনীর জার্সিতেও ব্যর্থ লিটন

লিটন কুমার দাস; তামিম ইকবাল যুগ যখন শেষের পথে; ঠিক তখনই এই ওপেনারের আবির্ভাব। ধীরে ধীরে ওপেনিংয়ে হয়ে উঠেন বাংলাদেশের অন্যতম ভরসার নাম। আন্তর্জাতিক ক্রিকেটে এখন একটু অভিজ্ঞই বলা চলে এই ওপেনারকে। এ পর্যন্ত সব ফরম্যাট মিলিয়ে ২৩৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন লিটন। তিন ফরম্যাট মিলিয়ে ৩৮টি হাফ-সেঞ্চুরির সঙ্গে রয়েছে ৮টি সেঞ্চুরি। 

২০ ওভারের ঘরোয়া লিগেও একেবারে খারাপ নন লিটন। এ পর্যন্ত ১০৬টি ইনিংস খেলেছেন। রান করেছেন মোট ২৪৯৯। রয়েছে ১৫টি হাফ-সেঞ্চুরি। গড় রান খুব একটা ভাল না; ২৫.২। তবে এমন পারফরম্যান্সের পরও এ বছর জাতীয় দলের হয়ে নিজেকে মেল ধরতে পারেননি এই ওপেনার। চলতি বছর বিপিএল ছিল। বিপিএলে কুমিল্লার অধিনায়ক ছিলেন লিটন। তিন ফিফটির সঙ্গে তার মোট রান ছিল ৩৭৫। তবে এরপরই যেন খেই হারিয়ে বসেন এই ব্যাটার। 

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ চলছে বাংলাদেশের। এটিই এ বছর প্রথম আন্তর্জাতিক সিরিজ টাইগারদের। তবে শেষ দুই ম্যাচে লিটন ছিলেন একেবারেই বিবর্ণ। শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই ওয়ানডেতে শূন্যরানে আউট হন লিটন। এরপর সিরিজ নির্ধারণী ম্যাচের আগে বাদ পড়েন লিটন দাস। তার পরিবর্তে নেওয়া হয় জাকের আলী অনিককে। চট্টগ্রাম থেকে লিটন ফিরে বিশ্রাম করেননি, নেমে পড়েন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে। 

কিন্তু ঐতিহ্যবাহী আবাহনী ক্লাবের হয়ে খেলতে নেমে লিটন ৫ রানের বেশি করতে পারেননি। শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে তিনে নেমে এই উইকেটরক্ষক ব্যাটার ১৯ বল খেলেন এই রান করেন। পরে আরফাত সানির ঘূর্ণিতে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। বিকেএসপির তিন নম্বর মাঠে আগে ব্যাটিং করে শাইনপুকুর মাত্র ১৬৯ রানে অলআউট হয়। তবে লিটনের ব্যর্থতার দিন সহজ জয় পেয়েছে আবাহনী। আবাহনীর বিপক্ষে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৪২.৪ ওভারে অলআউট হয়েছে ১৬৯ রানে। রান তাড়া করতে নেমে ৯৫ বল হাতে রেখে ৭ উইকেটের জয় নিশ্চিত করেছে আবাহনী।
 

Link copied!