Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

জন্মদিনে হাফ-সেঞ্চুরি করে দলকে জেতালেন তামিম

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

মার্চ ২০, ২০২৪, ০৬:৫৭ পিএম


জন্মদিনে হাফ-সেঞ্চুরি করে দলকে জেতালেন তামিম

৩৫-এ পা রেখেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। বুধবার (২০মার্চ ) জন্মদিনের দিনেও মাঠে থাকতে হয়েছে তাকে। ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডে প্রাইম ব্যাংক ম্যাচ খেলেছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে। প্রাইম ব্যাংকের অধিনায়ক তামিম ব্যাটিংয়ে হাফ-সেঞ্চুরি করে জন্মদিন রাঙিয়েছেন। আর তার ফিফটির সুবাদে প্রাইম ব্যাংক ম্যাচ জিতেছে অনায়েসে। বিকেএসপির-৩ নম্বর মাঠে আগে ব্যাটিং করতে নেমে রূপগঞ্জ টাইগার্স মাত্র ১৩২ রানে গুটিয়ে যায়। জবাবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ২৯.২ ওভারে লক্ষ্য ছুঁয়ে ফেলে ৮ ওভার হাতে রেখে। 

ম্যাচ সেরা নির্বাচিত হওয়া তামিম ৭৮ বলে ৬৭ রান করেন। ৬ চার ও ২ ছক্কায় সাজান নিজের ইনিংস। এছাড়া পারভেজ হোসেন ইমন ৭৫ বলে ৫০ রান করেন ৩ বাউন্ডারিতে। টানা দুই সেঞ্চুরির পর পারভেজ এই ম্যাচে ফিফটির দেখা পেলেন। অন্যদিকে তামিম তুলে নেন এবারের লিগের প্রথম ফিফটি। দুই ওপেনার কেউই জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি। বিশাল চৌধুরী ৬ ও নাঈম ইসলাম ৮ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে মাঠ খেলার উপভোগী থাকায় ম্যাচ গড়াতে বিলম্ব হয়। বেলা ১১টা ৪৫ মিনিটে খেলা শুরু হয়। ম্যাচ নেমে আসে ৩৪ ওভারে। আগে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে রূপগঞ্জের ব্যাটসম্যানরা ছিলেন এলোমেলো। শামসুর রহমান শুভ বাদে কেউই লড়াই করতে পারেননি। ৪৬ বলে শামসুর রহমান ৫০ রান করেন। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন আসাদুল্লাহ গালিব। আরাফাত সানী তিনে নেমে করেন ২১ রান। প্রাইম ব্যাংকের বোলারদের মধ্যে নাজমুল ইসলাম অপু ২৪ রানে ৩ উইকেট নিয়ে ছিলেন দলের সেরা। ২টি করে উইকেট নেন আশিকুর জামান ও অলোক কাপালি। টানা ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে প্রাইম ব্যাংক আছে শিরোপার লড়াইয়ে।
 

Link copied!