Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশের সঙ্গে জাপানের সম্পর্ক আরও শক্তিশালী হবে: রাষ্ট্রদূত

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২৮, ২০২২, ১২:৩৪ পিএম


বাংলাদেশের সঙ্গে জাপানের সম্পর্ক আরও শক্তিশালী হবে: রাষ্ট্রদূত

নগরীর বুকে স্বপ্ন আজ বাস্তব। স্বপ্নবাহন যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। রাজধানী ঢাকার গণপরিবহন-ব্যবস্থায় শুরু হলো নতুন যুগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় বহু প্রতীক্ষিত মেট্রোরেলের উদ্বোধন ঘোষণা করেছেন। উদ্বোধন অনুষ্ঠানে জাপানের রাষ্ট্রদূত এ কথা বলেন। উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে বাংলাদেশ টেলিভিশনসহ (বিটিভি) বিভিন্ন সম্প্রচার মাধ্যম।

মেট্রোরেলের ফলক উন্মোচন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের সকল মানুষকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, এটি বাংলাদেশের অন্যতম বড় প্রকল্প।

প্রধানমন্ত্রী স্মারক ডাকটিকিট এবং মেট্রোরেলের প্রথম দিনের কাভার উন্মোচন করবেন। সেই সঙ্গে উন্মোচন করেন ৫০ টাকার স্মারক নোট। এরপর প্রধানমন্ত্রী প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে উঠবেন।

সুধী সমাবেশের মাধ্যমে উত্তরার ১৫ নম্বর সেক্টরের মাঠে উদ্বোধন ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধনকালে এরিয়াল ভিউ ও থিম সং পরিবেশন করা হয়। নিরাপত্তার কারণে আতশবাজির ব্যবস্থা রাখা হয়নি।

টিএইচ
 

Link copied!