Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

নায়েমের গলিতে অবৈধ পার্কিংয়ে ভোগান্তি

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

মার্চ ২৩, ২০২৩, ০৬:৫৩ পিএম


নায়েমের গলিতে অবৈধ পার্কিংয়ে ভোগান্তি

জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) এর গলিতে অবৈধ পার্কিংয়ে ভোগান্তিতে পথচারী ও শিক্ষার্থীরা।

যত্রতত্র পার্কিং আর ফুটপাত দখলে বেহাল রূপ ধারণ করেছে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো। সড়কের যেখানে-সেখানে পার্কিং করে রাখা হচ্ছে বাস, ট্রাক, মাইক্রো, মাহেন্দ্র ও মোটরসাইকেল। যত্রতত্র পার্কিংয়ে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। এতে সড়কে যাতায়াতকারীদের যেমন অসহায়ত্ব বরণ করতে হচ্ছে, তেমনি পথচারীদেরও পড়তে হচ্ছে ভোগান্তিতে।

এই সড়কের উপর নির্ভরশীল ঢাকা কলেজ ও গভর্মেন্ট ল্যাবরেটরী স্কুলের শিক্ষার্থীরা। ঢাকা কলেজের ২য় গেট ও হল(৩য়) গেট এই রাস্তার উপর।

সর্বক্ষণই এই রাস্তায় শিক্ষার্থীর উপস্থিতি থেকেই যায়। অবৈধ পার্কিং এর ফলে সবচেয়ে বেশি ভোগান্তিতে পরে এই দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। অবৈধ পার্কিংয়ের ফলে শিক্ষার্থিদের বহনে ব্যাবহৃত ক্যাম্পাসের গাড়িগুলোর যাতায়াতেও বিঘ্ন ঘটে। 

এখানে গাড়ি পার্কিং নিষেধ থাকলেও তা মানছে না কেউই। ট্রাফিক পুলিশ নিয়মিত ব্যবস্থা নিলেও থামানো যাচ্ছে না যত্রতত্র অবৈধ পার্কিং। ফলে সড়কে জটলা নিত্যদিনের সঙ্গী।

এ প্রসঙ্গে ঢাকা কলেজ নর্থ হলের শিক্ষার্থী মো জসীম উদ্দীন বলেন, অবৈধ পার্কিংয়ের ফলে যাতায়াতে বিঘ্ন ঘটে। ক্যাম্পাস থেকে বের হয়ে শিক্ষার্থীদের বিড়ম্বনায় পড়তে হয়। প্রশাসনের হস্তক্ষেপে দ্রুতই এই সমস্যার সমাধান হবে বলে আশা রাখি।

দ্রুত এই সকল যানবাহন অবৈধভাবে পার্কিং বন্ধে আইনগত ব্যবস্থা নেবে প্রশাসন- এমনটাই প্রত্যাশা শিক্ষার্থীদের।

আরএস

Link copied!